জাতীয় শোক দিবস ঘিরে শক্তি ফাউন্ডেশনের ফ্রী স্বাস্থ্য সেবা ও মাস্ক বিতরণ

1070

॥ জহিরুল হাসান ॥

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে বেসরকারি এনজিও সংস্থা শক্তি ফাউন্ডেশন ফর ডিস এডভান্টেজ উইমেন এর উদ্যোগে দেশের বিভিন্ন উপজেলাতে বিনামূল্যে মাস্ক বিতরণ এবং বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করা হয়েছে।

রোববার (১৫ই আগস্ট) শক্তি ফাউন্ডেশন কক্সবাজারস্থ রামু শাখার আয়োজনে রামু উপজেলা কমপ্লেক্স প্রাঙ্গণে সকাল হতে প্রায় ছয় শতাধিক জনসাধারণের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। কার্যক্রমের উদ্বোধন করেন রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার রুবেল বড়–য়া।

এময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শক্তি ফাউন্ডেশন কক্সবাজার’র এরিয়া সুপারভাইজার মোজাম্মেল হক, রামু শাখার শাখা ব্যবস্থাপক সনাতন সিংহসহ রামু শাখার অন্যান্য অফিসারবৃন্দ। উল্লেখ্য, ড. হুমায়রা ইসলাম ১৯৯২ সালে সমাজের পিছিয়ে পড়া নারীদের স্বাবলম্বী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে “নারীর ক্ষমতায়নে শক্তি ফাউন্ডেশন” এই প্রতিপাদ্যে শক্তি ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন।

সংস্থাটি প্রতিষ্ঠা করার পর সমাজের অবহেলিত এবং পিছিয়ে পড়া নারীদের স্বাবলম্বী এবং আত্মকর্মী ও উদ্যেক্তা হিসেবে গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছে। সংস্থাটি স্বল্প মুনাফাতে দেশের প্রায়ই ৫৪টি জেলায় প্রান্তিক জনগোষ্ঠীকে ঋণ দিচ্ছে। শক্তি ফাউন্ডেশন বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগসহ বর্তমানে মহামারী কোভিড-১৯ চলাকালীন সময়ে সাধারণ জনগণকে খাদ্য সামগ্রী, আর্থিক সহায়তা এবং স্বাস্থ্যসেবা প্রদান সহ বিভিন্ন সেবা দিয়ে যাচ্ছে।