বিওয়াইএলসি ভোলান্টিয়ার অ্যাওয়ার্ড পেলেন রাঙামাটির সাজিদ-বিন-জাহিদ

907
স্টাফ রিপোর্টার 
বাংলাদেশ ইয়ুথ লিডারশীপ সেন্টার (বিওয়াইএলসি) এর বিওয়াইএলসি ভোলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২১ এর ব্যক্তিগত বিভাগে বাংলাদেশের ৮টি বিভাগের ৬৩ জেলার ৮৩২ আবেদনকারীর মধ্য থেকে সেরা ১০ জন বিজয়ীর একজন হবার গৌরব অর্জন করেছে পার্বত্যাঞ্চলের স্বেচ্ছাসেবী সংগঠক সাজিদ-বিন-জাহিদ (মিকি)।
বৈশ্বিক করোনা অতিমারীর কারনে ২ সেপ্টেম্বর ভার্চুয়াল মিটিং প্লাটফর্ম জুম এর মাধ্যমে অনাড়ম্বর অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর মেয়র মো. আতিকুল ইসলাম, বাংলাদেশে নিযুক্ত নেদারল্যান্ডস দূতাবাসের ডেপুটি হেড অব মিশন – পলা সইনডেলার ও বিওয়াইএলসি এর প্রতিষ্ঠাতা ও সভাপতি ইজাজ আহমেদ এর উপস্থিতিতে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। প্রতিযোগীদের বিজয়ী নির্বাচনের ক্ষেত্রে মূল্যায়ন করা হয়েছে সমাজে তাঁদের ভূমিকা, কাজের প্রভাব, পরিসর, অঙ্গীকার, প্রতিবন্ধকতাসমূহ ও কাজের মূল অনুপ্রেরণার ভিত্তিতে। বিওয়াইএলসি’র অপারেশন্স এন্ড মার্কেটিং ডেপুটি ম্যানেজার, আদনিন মৌরিন তার উপস্থাপনায় আরো জানান, ১০ জন বিজয়ীকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর সহযোগিতায় প্রকল্প বাস্তবায়ন করার জন্য ১০ হাজার টাকার অনুদান প্রদান করা হবে।
পার্বত্যাঞ্চলে শিক্ষার্থীদের স্কিলস ডেভেলপমেন্ট নিয়ে করোনাকালে বিশেষ অবদান রাখায় সাজিদ-বিন-জাহিদ (মিকি) এই অ্যাওয়ার্ড অর্জন করেন। প্যানডেমিক হিরো হিসেবে বিজয়ী ১০ জনকে পরিচয় করিয়ে দেয়া হয় বিওয়াইএলসি’র এই আয়োজনে।
সাজিদ-বিন-জাহিদ (মিকি), আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর ছাত্র এবং জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড বিজয়ী স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন “জীবন” এর প্রতিষ্ঠাতা।
পার্বত্যাঞ্চলে স্বেচ্ছাসেবী কাজের মাধ্যমে পরিচিতি লাভ করা সৃজনশীল, মেধাবী এই তরুণের অগ্রযাত্রায় নিত্যনতুন অর্জন পার্বত্যবাসীর মনে আশার সঞ্চার করেছে। তাঁকে অনুসরণ করে মানবিক কাজে এগিয়ে আসতে শুরু করেছে পার্বত্য জনপদের অনেকেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।