কাউখালী ঝর্ণায় বিডি ক্লিন’র পরিচ্ছন্নতা ও সচেতনতা ক্যাম্পাইন

406

|| স্টাফ রিপোর্টার ||

বিডি ক্লিন কাউখালীর উদ্যোগে জনপ্রিয় কাউখালী ঝর্ণায় বেড়াতে আসা পর্যটকদের সচেতন করতে সংগঠনটি পরিচ্ছন্নতা ও সচেতনতা ক্যাম্পাইন পরিচালনা করেছে। শুক্রবার সকাল ০৯টায় বিডি ক্লিন কাউখালীর সদস্যরা ঝর্ণা ও এর আশেপাশে পর্যটকদের ফেলে যাওয়া আবর্জনা আবর্জনা পরিষ্কার করে এবং ঝর্ণায় বেড়াতে আসা পর্যটকরা যাতে যত্রতত্র ময়লা-আবর্জনা না ফেলে এজন্য তারা সকলকে সচেতন করে।

সংগঠনের পক্ষ থেকে বলা হয়, পাহাড়, পর্বত, জলপ্রপাত, ঝর্ণা ও সমুদ্র আমাদের সবার কতই না পছন্দের। আমরা চিত্তের আনন্দে ডুবে থাকি, কিন্ত ভাবি না প্রকৃতির আকুতি, বন বাঁচলে বাঁচবো আমরা তাই নিজের পাশাপাশি অন্যকে সচেতনতা করাই আমাদের লক্ষ্য। দয়া করে ঘুরতে এসে নোংরা করবেন না।

পাহাড়, পর্বত, ঝর্ণায় ঘেরা আমাদের এই রূপের রানী রাঙামাটির সৌন্দর্য্যের কমতি নেই রূপের রাণী রাঙামাটি তে, তাই প্রকৃতির নিজস্ব প্রাণে বাঁচতে দেই। দেখতে আসবেন একটু সচেতন থাকলে আরো সুন্দর হয়ে উঠবে প্রিয় শহর ,প্রিয় পাহাড়। প্রকৃতির সৃষ্ট পাহাড় পর্বত নানা রূপ বিভিন্ন ঋতুতে উপভোগ করা সম্ভব আমাদের এই রাঙামাটিতে। তাই দেশ-বিদেশের অসংখ্য পর্যটন পিপাসুরা বছরের বিভিন্ন ঋতুতে বার বার ছুটে আসে রাঙামাটির প্রকৃতি দেখার জন্য । কৃত্রিমতার সৌন্দর্য্যর কোন ছাপ নেই এখানে। সে কারণেই পর্যটকরা রাঙামাটি এসে প্রকৃতির নিয়মের সাথে নিজের মনকে একাকার করে। প্রকৃতির স্বাদ নিজ উপলব্ধিতে আত্মস্থ করতে মরিয়া হয়ে উঠে।

কিন্তু আমাদের অসচেতনতার বশে এই সৌন্দর্য ক্রমশই হ্রাস পাচ্ছে সুন্দর বলেই ঘুরতে আসেন অনুগ্রহ করে নোংরা করবেন না প্লিজ। আসুন যত্রতত্র ময়লা ফেলার আবর্জনা বদঅভ্যেস পরিত্যাগ করি একটি সুন্দর পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ে তুলি।