কাপ্তাইয়ে করোনার ২য় ডোজের গণটিকাদানে জনসাধারণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ

507

॥ কাপ্তাই প্রতিনিধি ॥

কাপ্তাই উপজেলার ৫টি ইউনিয়নে টিকাদান কেন্দ্রে মঙ্গলবার সকাল ৯টা হতে করোনার ২য় ডোজের গণটিকাদান কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। কাপ্তাই উপজেলা স্বাস্থ্য বিভাগের করোনার ফোকাল পারসন ডাঃ ওমর ফারুক রনি বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, মঙ্গলবার সকাল ৯ টা হতে কাপ্তাইয়ের ৫ ইউনিয়নের ৫টি কেন্দ্রে মোট ২ হাজার ৮শত ৫৫ জনের টিকা পাঠানো হয়েছে।

প্রতিটি কেন্দ্রে টিকাদান কাজে সহযোগীতা করার জন্য ৬ জন স্বাস্থ্যকর্মী ও ৯ জন কাপ্তাই উপজেলা স্কাউটস, রেডক্রিসেন্ট সহ বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা অংশ নিয়েছে। এদিকে মঙ্গলবার সকালে ১নং চন্দ্রঘোনা ইউনিয়নের কেআরসি উচ্চ বিদ্যালয়ে গণটিকার ২য় ডোজ প্রদান কার্যক্রম পরিদর্শন করেন কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি মুুনতাসির জাহান, ১নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী, কাপ্তাই উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ ইলিয়াছ সহ ইউপি সদস্যরা। এসময় স্বাস্থ্যবিধি মেনে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে জনসাধারণকে টিকা নিতে দেখা যায়।

অপরদিকে ২নং রাইখালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান এনামুল হক, ৩নং চিৎমরম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইসা অং মারমা, ৪নং কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ এবং ৫নং ওয়াগ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চিরনজীত তনচংগ্যার তত্ত্বাবধানে স্ব-স্ব ইউনিয়ন পরিষদের টিকা দান কেন্দ্রে স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য কর্মীরা মঙ্গলবার সকাল হতে গণটিকার ২য় ডোজ প্রদান কার্যক্রম পরিচালনা করেন। প্রতিটি কেন্দ্রে সামাজিক দূরত্ব নিশ্চিত করে এইসময় টিকা প্রার্থীরা সিনোফার্মার টিকা গ্রহণ করেছে।

এছাড়া কাপ্তাই উপজেলার ৫টি কেন্দ্রে উপজেলা আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা গণটিকা প্রদান কার্যক্রমে স্বাস্থ্য বিভাগকে সহায়তা করেন। উল্লেখ্য, কাপ্তাই উপজেলার ১নং চন্দ্রঘোনা ইউনিয়নের কেআরসি স্কুল, ২নং রাইখালী ইউনিয়নের রাইখালী ইউনিয়ন পরিষদ, ৩নং চিৎমরম ইউনিয়নের চিৎমরম ইউনিয়ন পরিষদ, ৪নং কাপ্তাই ইউনিয়নের কাপ্তাই ইউনিয়ন পরিষদ এবং ৫নং ওয়াগ্গা ইউনিয়নের ওয়াগ্গা উচ্চ বিদ্যালয়সহ এই ৫টি কেন্দ্রে গণটিকার ২য় ডোজ প্রদান করা হয়েছে।