রেড ক্রিসেন্টের উদ্যোগে কর্মহীন ১৯২ পরিবারকে নগদ অর্থ প্রদান

465

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবান রেড ক্রিসেন্টইউনিটের উদ্যোগে শনিবার সকালে করোনাকালে কর্মহীন হয়ে পড়া ১৯২ পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধানঅতিথি হিসেবে এই অর্থ সহয়তা বিতরণ করেন। এ উপলক্ষে জেলা সদরের সরকারি ভোকেশনাল টেক্সটাইল ইনস্টিউিট মাঠে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, আন্তর্জাতিক সংস্থা রেড ক্রিসেন্ট সোসাইটি বাংলাদেশে যেকোনো দুর্যোগ দুর্যোগ, বিপদ ও মানবিক বিপর্যয়ে সব সময় অগ্রণীভূমিকা রাখে। সাম্প্রতিক সময়ে বৈশি^ক মহামারী করোনা কালেও রেড ক্রিসেন্ট সোসাইটি সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। রেড ক্রিসেন্ট বান্দরবান জেলাতেও তাদের মানবিক সহায়তার হাত যেভাবে প্রসারিত করেছে তা এক অনন্য নজির স্থাপন করেছে। বান্দরবানে করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া পরিবারের মাঝে নগদ আর্থিক সহায়তা বিতরণএকটি উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।

রেড ক্রিসেন্ট বান্দরবান জেলা ইউনিটের সেক্রেটারী অমল কান্তি দাশ জানান, আন্তর্জাতিক রেডক্রস ও রেডক্রিসেন্ট সোসাইটির (আইসিআরসি) অর্থায়নে দুঃস্থ পরিবারের মাঝে শর্তহীন এ নগদ অর্থ বিতরণ করা হয়।
তিনি জানান, গতকাল (শনিবার) সদর উপজেলার বালাঘাটা ও রেইচায় মোট ১৯২ পরিবারের প্রত্যেক পরিবারকে ৪৫০০ টাকা হিসেবে মোট ৮ লাখ ৬৪ হাজার টাকা বিতরণ করা হয়। এর মধ্যে কুহালং ইউনিয়নে ১০০ পরিবারকে সাড়ে চার লাখ টাকা ও বান্দরবান সদর ইউনিয়নের ৯২ পরিবারকে চার লাখ ১৪ হাজার টাকা বিতরণ করা হয়। পর্যায়ক্রমে জেলার অন্যান্য ইউনিয়নেও করোনা কালে কর্মহীন পরিবারের মাঝে বান্দরবান ইউনিটের মাধ্যমে নগদ অর্থ সহায়তা করা হবে।

রেড ক্রিসেন্ট বান্দরবান ইউনিটের সহসভাপতি আবদুর রহিম চৌধুরীর সভাপতিতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. অং সুইপ্রু মারমা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) লুৎফুর রহমান, রেডক্রিসেন্ট আন্তর্জাতিক সংস্থা (আইসিআরসি) কর্মকর্তা শিরিন সুলতানা বক্তব্য রাখেন। পরে প্রধান অতিথি তালিকাভুক্ত সুবিধাভোগী পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করেন।