শিক্ষা অধিদপ্তরের ‘জেনারেশন ব্রেকথ্রো’ প্রকল্প নিয়ে রাঙামাটিতে কর্মশালা

373

॥ স্টাফ রিপোর্টার ॥

শিক্ষা অধিদপ্তরের লিঙ্গ সমতা বিষয়ক শিক্ষা প্রকল্প ‘জেনারেশন ব্রেকথ্রো’ প্রকল্প-পর্যায় ২ বাস্তবায়ন ও অগ্রগতি নিয়ে রাঙামাটিতে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে রাঙামাটি পর্যটন হলিডে কমপ্লেক্স মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায়, জেনারেশন ব্রেকথ্রু পর্যায়-২ মাউশি অধিদপ্তর (পরিকল্পনা ও উন্নয়ন ) ও প্রকল্প পরিচালক প্রফেসর ড.একিউএম শফিউল আজম বলেন, ব্রেকথ্রু প্রকল্পের উদ্দেশ্য হল নারী পুরুষের বৈষম্য কমিয়ে সাম্যতা ফিরিয়ে আনা। গতানুগতিক সমাজ ব্যবস্থায় আমাদের পরিবর্তন হতে হবে ।বিশে^র অন্যান্য শিশুদের সাথে তালমিলিয়ে চলতে হলে আমাদের সন্তানদের পরিবর্তন করতে হবে।

কর্মশালায় রাঙামাটি জেলার ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা চট্টগ্রাম অঞ্চল পরিচালক প্রফেসর হোসাইন আহমেদ আরিফ ইলাহী ও রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মামুন।

কর্মশালাটির আয়োজন করেন, জেলা শিক্ষা অফিস, সিডব্লিউএফডি ও প্রোগ্রেসিভ।সহযোগিতায় ছিলেন, জাতিসংঘ জনসংখ্যা তহবিল (ইউএনএফপিএ) এবং বাস্তবায়নে ছিলেন , মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর ।কর্মশালায় বিভিন্ন উপজেলার শিক্ষা কর্মকর্তা, শিক্ষক-শিক্ষিকা, এজিওকর্মী ও গণমাধ্যমকর্মীরা অংশ নেন।