রাঙামাটি আহলে সুন্নাতের নতুন সভাপতি মুস্তফা হেজাজী ও সম্পাদক জসীম নুরী

340

॥ স্টাফ রিপোর্টার ॥

ইসলাম জঙ্গীবাদ, সন্ত্রাস ও উগ্রবাদ সমর্থন করে না। পাশাপাশি অন্য ধর্মের উপরও হামলা ইসলাম সমর্থন করেনা বলে মন্তব্য করেছেন আহলে সুন্নাত ওয়াল জামা’আত চেয়ারমর‌্যান শায়খুল হাদীস আল্লামা কাযী মঈন উদ্দিন আশরাফি। আহলে সুন্নাত ওয়াল জামা’আত রাঙামাটি জেলা কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যদানকালে তিনি বলেন, ইসলামের নামে যারা মানুষ হত্যায় মেতে ওঠে এবং সন্ত্রাসী কর্মকান্ড করে তারা কখনো ইসলামের অনুসারী হতে পারেনা। তিনি বলেন, ইসলামের নামে যারা অন্য ধর্মের উপর হামলা চালায় এবং হামলার ইন্দন যোগায় তারা কখনোই ইসলামের অনুসারী হতে পারেনা। এরা স্পষ্টভাবেই ইসলাম এবং মানবতার শত্রু। তাই যারা ইসলামের নামে সন্ত্রাসী কর্মকান্ড করে তাদের আইনের আওতায় নিয়ে দৃষ্টান্তমুলক শাস্তির দাবিও জানান তিনি।

শনিবার সকালে রাঙামাটি প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত কাউন্সিলের আয়োজন করেছে আহলে সুন্নাত ওয়াল জামা’আত রাঙামাটি জেলা সমন্বয় কমিটি। একই সাথে চর্তুদশ শতাব্দীর মোজাদ্দিদ কলম স¤্রাট আ’লা হযরত ইমাম আহমদ রেযা খান(রাহঃ) ও জেলা আহলে সুন্নাত সমন্বয় কমিটির সভাপতি অধ্যক্ষ হাফেজ নজরুল ইসলাম নঈমী (রাহঃ)-এর বার্ষিক ফাতেহা অনুষ্ঠিত হয়। কাউন্সিল অধিবেশনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ কেন্দ্রীয় সাংগঠনিক সচিব ড. অধ্যক্ষ আল্লামা মুহাম্মদ ইসমাইল নোমানি। জেলা আহলে সুন্নাত সমন্বয় কমিটির সদস্য সচিব এম এ মুস্তফা হেজাজীর পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শহীদ হালিম লিয়াকত স্মৃতি সংসদ কেন্দ্রীয় পরিচালক নুরুল্লাহ রায়হান খান, রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, জেলা গাউসিয়া কমিটির সদস্য সচিব মুহাম্মদ আবু সৈয়দ, পৌরসভার সাবেক প্যানেল মেয়র রবিউল আলম রবি প্রমুখ।

আহলে সুন্নাত ওয়াল জামা’আত কেন্দ্রীয় নির্বাহী সদস্য মাওলানা শফিউল আলম আল কাদেরীর সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন আলহাজ¦ অধ্যক্ষ মোঃ আখতার হোসেন চৌধুরী। এসময় বক্তব্য রাখেন, কাপ্তাই আল আমিন নুরিয়া মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ¦ মুহাম্মদ জসীম উদ্দিন নুরী, মাইজভান্ডার এসোসিয়েশন রাঙামাটি জেলা সভাপতি মোঃ শাহ আলম, জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা ক্বারী ওসমান গনি চৌধুরী, রাঙামাটি চট্টগ্রাম বাস ট্রাক মিনিবাস মালিক শ্রমিক ঐক্য সমিতির সভাপতি আলহাজ¦ সাব্বির আহমদ ওসমানী, জাকের পার্টি রাঙামাটি জেলা সভাপতি মোঃ জামশেদ, সড়ক ও জনপদ বিভাগ জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারন সম্পাদক মোকতার আহমদ প্রমুখ।

এছাড়াও বিভিন্ন উপজেলার প্রতিনিধি, জেলার শিক্ষাবিদ, লেখক, সাংবাদিক, বুদ্ধিজীবি ও বিভিন্ন পেশাজীবি সংগঠনের সুন্নী মতাদর্শের অনুসারী বিশিষ্ট ব্যক্তিবর্গ বক্তব্য রাখেন।

আলোচনা সভা শেষে এম এ মুস্তফা হেজাজীকে সভাপতি, মাওলানা জসীম উদ্দিন নুরীকে সাধারণ সম্পাদক, মোঃ আলী খাঁনকে সাংগঠনিক সম্পাদক, মাহফুজ উদ্দিনকে অর্থ সম্পাদক করে ৬১সদস্য বিশিষ্ট রাঙামাটি জেলা কমিটি ঘোষনা করা হয়। এছাড়াও প্রবীন ইসলামী চিন্তাবিদ অধ্যক্ষ আলহাজ¦ আল্লামা নুরুল আলম হেজাজীকে প্রধান উপদেষ্টা, প্রবীন সাংবাদিক এ কে এম মকছুদ আহমেদ, রাজনীতিবিদ হাজী মোঃ মুছা মাতব্বর, সাংবাদিক সাখাওয়াত হোসেন রুবেলকে উপদেষ্টা করে উপদেষ্টা কমিটি গঠন করা হয়।