রাঙামাটি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনলাইন প্রোগ্রামিং প্রতিযোগীতা

328

পুরস্কার বিতরণে মধ্য দিয়ে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে আয়োজিত প্রোগ্রামিং প্রতিযোগীতা সমাপ্তি ঘটেছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী প্রধান কার্যালয়ের সভাকক্ষে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগীদের মাছে পুরস্কার বিতরণ করেন।

আারএমএসটিইউ বঙ্গবন্ধু অনলাইন ডিভিশনাল প্রোগ্রামিং কনটেস্ট ২০২১ নামে এই প্রতিযোগীতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অনলাইনে প্রোগ্রামিং প্রতিযোগীতায় অংশ গ্রহণ করেন। এ বছরের ৩ মে চট্টগ্রাম বিভাগের বিশ্ববিদ্যালয় পর্যায়ের ৫৭ টি দল নিয়ে প্রোগ্রামিং প্রতিযোগিতায় অনুষ্ঠিত হয়। বিজয়ী শিক্ষার্থীদের দলকে পুরস্কার হিসেবে নগদ অর্থ ও বিজয়ী স্মারক প্রদান করা হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অঞ্জন কুমার চাকমা, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক জুয়েল সিকদার, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ধীমান শর্মা এবং সিএসই বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা বলেন, নানা প্রতিকূলতার মধ্যেও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সাফল্য অর্জন করেছে। ভবিষ্যতে প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণে শিক্ষার্থীদের সর্বাত্মক সহযোগিতা করা হবে এ আশ্বাস ব্যক্ত করেন।

ভাইস-চ্যান্সেলর বিজয়ী শিক্ষার্থীদের অভিনন্দন জানান এবং প্রোগ্রামিং প্রতিযোগিতা সফলভাবে সম্পন্ন হওয়ায় রাবিপ্রবি আয়োজক কমিটি, মিডিয়া পার্টনার, কারিগরি সহায়তা প্রদানকারী প্রতিষ্ঠানসহ পৃষ্ঠপোষক হিসেবে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদকে ধন্যবাদ জানান। সংবাদ বিজ্ঞপ্তি