বরকলে আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত

318

বিহারী চাকমা

বরকল উপজেলা প্রশাসনের উদ্যোগে সোমবার উপজেলা আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন বরকল উপজেলা নির্বাহী অফিসার জুয়েল রানা। সভায় স্থানীয় জনপ্রতিনিধি,সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সীমান্তরক্ষী বাহিনীর কর্মকর্তা, সাংবাদিক, স্কুল কলেজের শিক্ষকবৃন্দ স্থানীয় আউন-শৃঙ্খলা বিষয়ে নিজেদের মতামত তুলে ধরেন। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা জানান- উপজেলা ৫টি ইউনিয়নে আইন শৃঙ্খলা পরিস্থিতি ভালো রয়েছে। কোথাও কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সভায় বরকল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী জসিম উদ্দিন জানান- সম্প্রতি বরকল থানা পুলিশ ও বিজিবির যৌথ অভিযানে ৭জন সন্ত্রাসীকে আটক করা হয়েছে। আটককৃতদের কাছ থেকে অস্ত্র গোলাবারুদ ও মাদক দ্রব্য পাওয়া গেছে। সভায় বিজিবি ও পুলিশের অভিযানে সন্ত্রাসী কার্যক্রম মোকাবেলার ঘটনায় সন্তোষ প্রকাশ করা হয়।

এদিকে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বরকল উপজেলার ৪টি ইউনিয়নের ৩৬টি ভোট কেন্দ্রে নিরাপত্তা জোরদার করার জন্য সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় কৃষি ব্যাংকের ব্যবস্থাপক জানান- চলতি মাসে ৭শটি সাটিফিকেট মামলা নিষ্পত্তি করা হয়েছে। কলেজ ক্যাম্পাসে বিশৃঙ্খলার ঘটনা যাতে না ঘটে এবং কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটলেও যাতে দোষীদের চিহ্নিত করা যায় সে লক্ষে বরকল রাগীব রাবেয়া কলেজ ভবনের ক্যাম্পাস সিসিটিভি ক্যামেরা বসানোর উদ্যোগ নেয়া হয়েছে বলে সভাকে অবহিত করা হয়।

এছাড়া আগামী এসএসসি পরীক্ষার সময় যাতে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার্থীদের হলে সুন্দর পরিবেশে পরীক্ষা দেয়ার সুযোগ করে দেয়ার জন্য সংশ্লিষ্টদের পরামর্শ দেন উপজেলা নির্বাহী অফিসার জুয়েল রানা। সভায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুস সালাম, সুবলং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তরুণ জ্যোতি চাকমা, বরকল প্রেসক্লাবের সভাপতি বিহারী চাকমা, বরকল মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রভাত বিন্দু চাকমা, রাগীব রাবেয়া কলেজের প্রভাষক রাসেল চাকমা প্রমুখ।