রাঙামাটিতে ৩০ অক্টোবর শাহ ছাহেবের খোশরোজ শরীফ

335

॥ আব্দুল নাঈম মোহন ॥

হুজুর কেবলা হযরত ছৈয়দ আমীর উদ্দিন শাহ্ ছাহেব এর ৬৬তম পবিত্র খোশরোজ শরীফ আগামী ৩০ অক্টোবর শনিবার বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে রাঙামাটি সদর কলেজ গেইট “আমানতবাগ দরবার শরীফ” দরবার ভিলা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

পবিত্র খতমে কোরআন এর মধ্যে দিয়ে পবিত্র খোশরোজ শরীফ অনুষ্ঠান শুরু হবে, বাদে মাগরিব হতে মিলাদ, ছেমা মাহফিল, আখেরী মোনাজাত ও সর্বশেষ তাবারুক বিতরণের মাধ্যমে অনুষ্ঠান সম্পন্ন হবে বলে জানিয়েছেন, ৬৬তম পবিত্র খোশরোজ শরীফ উদযাপন পরিষদের সভাপতি মোঃ ইয়াকুব আলী।

প্রতি বছর ঠিক এদিনে দেশের বিভিন্ন জেলা থেকে হাজার-হাজার ভক্তগণ বিভিন্ন ধরণের হাদিয়া তোহফা নিয়ে মিলিত হয়। আর তাতে ভক্তগণের মিলন মেলা সৃষ্টি হয়।

শুক্রবার (৮ অক্টোবর) আমানতবাগ দরবার শরীফ সম্মেলন কক্ষে ৬৬তম পবিত্র খোশরোজ শরীফ যথাযত ভাবে সম্পন্ন করার লক্ষে পবিত্র খোশরোজ শরীফ উদযাপন পরিষরে গুরুত্বপূর্ণ আলোচনা ও প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

এসময় পবিত্র খোশরোজ শরীফ উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মোঃ আবদুল শুক্কুরের সঞ্চালনায় সভাপত্বি করেন সভাপতি মোঃ ইয়াকুব আলী। এতে আরো উপস্থিত ছিলেন মোঃ মইনু চৌধুরী, মোঃ দিদার আলম, মোঃ আবদুল মোনাফ, মোঃ মিজানুর রহমান (বাবু), মোঃ আবদুল খালেক, মোঃ আবদুল গফুর, মোঃ আবদুল সবুর, মোঃ আবদুল মাবুদ খোকন, মোঃ আবদুল কাইয়ুুম রোকন, মোঃ আলী ওমর সাইমুন, মোঃ আলী হায়দার শাওন, হাসান চৌধুরী সুমন, মোঃ হাবিবুল্লা চৌধুরী স¤্রাট প্রমূখ।

পবিত্র খোশরোজ শরীফ উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মোঃ আবদুল শুক্কুর জানান, হুজুর কেবলা হযরত ছৈয়দ আমীর উদ্দিন শাহ্ ছাহেব’র ৬৬তম পবিত্র খোশরোজ শরীফ সফল করার লক্ষে ৩১ সদস্য বিশিষ্ট একটি স্বেচ্ছসেবক কমিটি গঠন করা হয়েছে। স্বেচ্ছাসেবক টিমের প্রধান হিসাবে দায়িত্ব পালন করবেন মোঃ আবুল নাঈম (মোহন)। তিনি স্থানীয় আমানতবাগ তরুণ সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পদক হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি আরো জানান, পবিত্র খোশরোজ শরীফ উদযাপন পরিষদের উদ্যোগে রাঙামাটি শহরের প্রবেশ মুখ থেকে শহরের অলি-গলিতে পোষ্টার, ব্যানারের মাধ্যমে দাওয়াত প্রদান করা হবে। আর এতে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলে অংশগ্রহণ করবে বলে আমরা পবিত্র খোশরোজ শরীফ উদযাপন পরিষদ মনে করি।

আইন-শৃঙ্খলা বিষয়ে জানতে চাইলে তিনি জানান, বিগত ২০০১ সাল থেকে সকলের সার্বিক সহযোগিতায় কোন প্রকার সমস্যা ছাড়াই পবিত্র খোশরোজ শরীফ পালন করে আসছি, তারপরও প্রতি বছরের ন্যায় আমরা এবারও প্রশাসনকে অবহিত করেছি। পবিত্র খোশরোজ শরীফে আখেরী মোনাজাত পরিচালনা করবেন, পবিত্র খোশরোজ শরীফ উদযাপন পরিষদের সভাপতি ও খাদেম মোঃ ইয়াকুব আলী।