রাঙামাটিতে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে দুই দিনব্যাপী সচেতনতামূলক কর্মশালা শুরু

454
স্টাফ রিপোর্টার 
বাংলাদেশের ১০ জেলার ‘জনস্থানে নারীর নিরাপত্তা’ ক্যাম্পেইনের অংশ হিসেবে বৃহস্পতিবার জীবন ইয়ুথ ফাউন্ডেশনের তত্ত্বাবধানে ২ দিনব্যাপী দক্ষতা উন্নয়ন কর্মশালার প্রথম দিনের কার্যক্রম শুরু হয়েছে। সকালে আঞ্চলিক জনসংখ্যা প্রশিক্ষণ ইনস্টিটিউট (RPTI) এর সম্মেলন কক্ষে কর্মশালার আয়োজন করে জীবন ইয়ুথ ফাউন্ডেশন।
দেশজুড়ে দশটি জেলার অয়োজনের অংশ হিসেবে কর্মশালার উদ্ভোধন করেন রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী। এই কর্মশালায়, জনস্থানে নারীর নিরাপত্তা বিষয়ক দক্ষতা উন্নয়নে নানা বিষয় তুলে ধরার পাশাপাশি নারী বান্ধব জনস্থান বিনির্মাণের দিকে গুরুত্বারোপ করা হয়। সংগঠনটির প্রতিষ্ঠাতা সাজিদ-বিন-জাহিদ-জাহিদ (মিকি), রাঙামাটি সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম ও ভার্চুয়াল মাধ্যমে জাতীয় মানবাধিকার কমিশনের উপ-পরিচালক সুষ্মিতা পাইক কর্মশালায় উপস্থিত ছিলেন।
এছাড়াও সিআরআই’র এসিস্ট্যান্ট কোওর্ডিনেটর ইসরাত ফারজানা তন্নী অংশগ্রহণকারী তরুণদের সাথে ভার্চুয়াল মাধ্যমে সংযুক্ত হয়ে মতবিনিময় করেন। কর্মশালায় সেশন পরিচালনা করেন সিআরআই’র এসোসিয়েট কোওর্ডিনেটর হাবিবুর রহমান ও প্রকৌশলী সাইদা জান্নাত ও যুব বাংলার প্রতিনিধি জওয়াং রাখাইন।