কাপ্তাইয়ে নির্বাচনী সহিংসতায় প্রাণ গেলো ইউপি সদস্যের

346

|| কাপ্তাই প্রতিনিধি ||

রাঙামাটির কাপ্তাইয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে ১ জন নিহত এবং ৩ জন আহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম সজিবুর রহমান। তিনি ৪নং কাপ্তাই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য এবং আওয়ামী লীগ স্বেচ্ছাসেবক লীগের জেলা কমিটির সদস্য। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ ৪ জনকে আটক করেছে।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চত করে জানিয়েছেন, রাতে আহত আবস্থায় ৪ জনকে হাসপাতালে আনা হলে কাপ্তাই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড মেম্বার সজিবুর রহমান মারা যান। বাকি তিন জন চিকিৎসাধীন রয়েছে।

তিনি আরও বলেন, হাসপাতালের বাইরে অনেক মানুষ ভীড় করছে। এ অবস্থায় জেলা প্রশাসককে পুরো বিষয়টি অবহিত করা হয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, নিহত সজিব আওয়ামী লীগের মনোনীত বর্তমান চেয়ারম্যান আব্দুল লতিফের সমর্থক। লতিফ এবারও দলীয় মনোনয়ন পেয়েছেন। তার বিপক্ষে চেয়ারম্যান পদ প্রার্থী হয়েছেন কাপ্তাই ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মহিউদ্দিন পাটোয়ারি বাদল। মঙ্গলবার রাতে নতুন বাজার এলাকায় দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি হলে তা সংঘর্ষে রূপ নেয়। একপর্যায়ে ভারী কিছু দিয়ে মাথায় আঘাত করলে গুরুতর আহত হন সজিবুর রহমান ওরফে সজিব মেম্বার। স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর সেখানেই চিকিৎকরা তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে পুলিশের কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব জানিয়েছেন, ‘বাজারে চায়ের দোকানে বসাকে কেন্দ্র করে দুই পক্ষের হাতাহাতি থেকে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে সজিবুর রহমান নামে একজনের মৃত্যু হয়েছে। এর সঙ্গে জড়িত ৪ জনকে আটক করেছে পুলিশ। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।’

উল্লেখ্য, গত ১৭ অক্টোবর এই উপজেলার সদর ইউনিয়নের প্রতিবেশী চিৎমরম ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী নেথোয়াই মারমাকে নিজ বাসায় গুলি করে হত্যা করে একদল সশস্ত্র দুর্বৃত্ত। ওই ঘটনার পর ইউনিয়নের নির্বাচন পিছিয়ে ২৮ নভেম্বর নির্ধারণ করে নির্বাচন কমিশন। কাপ্তাইয়ের বাকি তিন ইউনিয়নের নির্বাচন আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।