শতাধিক ফুটবলার নিয়ে রাঙামাটি ডিস্ট্রিক ফুটবল একাডেমীর যাত্রা শুরু

408

॥ স্টাফ রিপোর্টার ॥

প্রতিভাবান ফুটবলার সৃষ্টির লক্ষ্য নিয়ে “প্লে হার্ড, স্মার্ট এ্যান্ড টুগেদার” স্লোগানে জমকালো আয়োজনে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে রাঙামাটি ডিস্ট্রিক ফুটবল একাডেমী। রবিবার (৩১ অক্টোবর) বিকেলে রাঙামাটি চিং হ্লা মং মারী স্টেডিয়ামে এই ফুটবল একাডেমীর উদ্বোধন করেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ২৯৯নং আসনের সংসদ সদস্য দিপংকর তালুকদার এমপি।

এসময় দিপংকর তালুকদার বলেছেন, ফুটবলকে এগিয়ে নিতে অতীত আশ্রয়ণ না হয়ে সামনে এগিয়ে যেতে হবে। অতীতে রাঙামাটির অনেক ফুটবলারা জাতীয় দলের হয়ে মাঠ দাঁপিয়ে বেড়িয়েছেন। যার নামে এ স্টেডিয়ামটি মারী স্টেডিয়াম মারীর কথা বলা যায়। তিনি পাকিস্থানের জাতীয় দলের হয়ে খেলেছেন। এরপর এসেছেন, অরুন, বরুন, কিংশুক এবং বিপ্লব মারমা এরাও এক সময় মাঠ দাঁপিয়ে বেড়িয়েছেন। এরা আমাদের গৌরব। এ গৌরবটা আরো গৌরবমন্ডিত করার জন্য আমরা একসাথে পথ চলবো।

তিনি আরো বলেন, আমরা সকলে হামাগুড়ি দিয়ে শুরু করলে এক সময় হয়তো হাঁটতে পারবো, হাঁটতে গিয়ে হয়তো এক সময় দৌঁড়াতেও পারবো। হয়তো বা আমাদের উড়ন্ত সূচনা হবে না। কিন্তু আমরা সব শেষে বিজয়ের হাসিটা হাসবো, তখন কিন্তু আমাদের উড়ন্ত সমাপ্তি হতে পারে। আমরা উড়তেও পারবো। তাই আজ না হয় আমরা হামাগুড়ি দিয়েই শুরু করলাম।

এসময় অন্যান্যের মধ্যে রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ ইফতেকুর রহমান, জেলা পরিষয়দ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান, ইউএনডিপি আবাসিক প্রতিনিধি প্রসেনজিৎ চাকমা, আনসারের জেলা কমান্ড্যান্ট ফয়জুল বারী, জেলা ক্রীড়া সংস্থার সাবেক সহ-সভাপতি সুনীল কান্তি দে, হাজী মোঃ কামাল উদ্দিন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আজম, রাঙামাটি ডিস্ট্রিক ফুটবল একাডেমীর পরিচালক ওয়াশিংটন চাকমা প্রমূখ উপস্থিত ছিলেন।

প্রায় একশ জন উঠতি বয়সী ক্ষুদে ফুটবলারদের প্রশিক্ষণের দায়িত্বে থাকবেন এএফসি লাইসেন্সধারী কোচ দয়াল দে, সাবেক ফুটবলার অরুন দেওয়ান, কিংশুক চাকমা, মোঃ শাহ আলম, ঝিনুক খীসা, রনবীর চাকমা, মিন্টু চাকমা, মানস মুৎসুদ্দী, প্রিয় চাকমা।