বরকলে উপজেলা প্রশাসনের বিশেষ আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত

325

॥ বরকল প্রতিনিধি ॥

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে বরকল উপজেলা পরিষদের উদ্যোগে সোমবার বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েল রানা। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউপি চেয়ারম্যান সংরক্ষিত মহিলা সদস্য, ওয়ার্ড সদস্য ও নির্বাচন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া আইন শৃঙ্খলা কমিটির সদস্যবৃন্দ, নিরাপত্তা বাহিনীর কর্তকর্তা, সাংবাদিক, শিক্ষক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ সভায় উপস্থিত ছিলেন।

শান্তিপূর্ণ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে অনুষ্ঠানে প্রার্থীদের কাছে সহযোগীতা কামনা করেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, ৮ তারিখ পর্যন্ত নির্বাচনের প্রচারণা চালানো যাবে। এরপর নির্বাচনী প্রচারণা না চালানোর জন্য প্রার্থীদের নির্দেশনা দেন। কোনো প্রার্থী নির্বাচনী আচারণ বিধি অমান্য করলেন তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করেন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বরকল মডেল থানার অফিসার ইনচার্জ কাজী জসিম উদ্দীন, সুবলং সেনা ক্যাম্পের ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন তৌসিফ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোঃ আব্দুস সালাম, বরকল প্রেস ক্লাবের সভাপতি বিহারী চাকমা, সাংবাদিক শান্তিময় চাকমা, ১নং সুবলং ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী (স্বতন্ত্র) তরুণজ্যোতি চাকমা, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পবিত্র চাকমা, ২নং বরকল ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী (স্বতন্ত্র) নন্দ বিকাশ চাকমা, ৩নং আইমাছড়া ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী (আওয়ামী লীগ মনোনীত) মোঃ নাসির উদ্দীন প্রমূখ।

এবার বরকল উপজেলা ৪টি ইউনিয়নে ৩৬টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে বলে জানান উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জমির উদ্দীন। অবাধ, সুষ্ঠু ও নিরাপদ পরিবেশে নির্বাচন নিশ্চিত করতে তিনি চেয়ারম্যান পদপ্রার্থী, সংরক্ষিত মহিলা সদস্য, ওয়ার্ড সদস্য, শিক্ষক, সাংবাদিক, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সর্বস্তরের মানুষের সহযোগীতা কামনা করেন। কোনো ধরণে উষ্কানিমূলক বক্তব্য প্রদান, নির্বাচনী আচারণ বিধি লংঘিত হয় এমন কার্যক্রম থেকে বিরত থাকার জন্য প্রার্থীদের কাছে অনুরোধ জানান তিনি।