আল আমিন ফাজিল মাদ্রাসার দাখীল পরীক্ষার্থীদের জন্য দোয়া অনুষ্ঠান

559

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী বলেছেন, বহুজাতি গোষ্ঠীর ঐক্য ও আন্তরিকতার মধ্য দিয়ে এগিয়ে যাওয়া পার্বত্য চট্টগ্রাম দেশ ও বিশ্বের জন্য একটি উদাহরণ। কিছু সমস্যা থাকলেও এখানকার নাগরিকরা জাতি ভেদাভেদ ভুলে মৈত্রী বন্ধনে আবদ্ধ হয়ে দেশ গঠনে এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, বর্তমান সরকার এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টার কারণে পাহাড়ে শিক্ষার পরিবেশ অতীতের যে কোনো সময়ের তুলনায় অনেক উন্নত হয়েছে, যে কারণে পাহাড়ে শিক্ষিতের হার বাড়ছে এবং নাগরিকদের জীবন যাত্রার মান উন্নত হচ্ছে। আজকের শিক্ষার্থীদের এই ধারা অব্যাহত রাখার লক্ষ্যে কাজ করে যেতে হবে এবং নিজেদের সু নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। এ জন্য শিক্ষার্থীদের লেখা পড়ার বাইরে অন্য বিষয়গুলো থেকে নিজেদের বাঁচিয়ে রাখতে হবে। ফেসবুক বা সামাজিক যোগাযোগ মাধ্যমের পিছনে সময় নষ্ট না করে আত্মগঠনে মনযোগী হতে হবে।

মেয়র মেয়র আকবর হোসেন চৌধুরী রাঙামাটির ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান আল আমিন ফাজিল ডিগ্রী মডেল মাদ্রাস থেকে এ বছর অংশ গ্রহণ করতে যাওয়া দাখীল পরীক্ষার্থীদের জন্য আয়োজিত দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই মন্তব্য করেন। শনিবার (১৩ নভেম্বর) সকাল ১১ মাদ্রাসা মিলনায়তনে এই দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ বছর শিক্ষা প্রতিষ্ঠানটি হতে ৩৬ জন ছেলে মেয়ে দাখীল পরীক্ষায় অংশ গ্রহণ করছে। অনুষ্ঠানে শিক্ষার্থীদের ফুল ও প্রবেশপত্রসহ উপহার সামগ্রী দিয়ে শুভেচ্ছা জানান অতিথিরা।

মাদ্রসার অধ্যক্ষ মাওঃ নুরুল আলম ছিদ্দিতীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি প্রেস ক্লাবের সেক্রেটারী ও দৈনিক রাঙামাটি সম্পাদক আনোয়ার আল হক, রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র ও কাউন্সিলর জুবাইতুন নাহার ও মাইনীমুখ আলীম মাদ্রাসর অধ্যক্ষ মাওঃ ফেরদৌস আলম। মাদ্রাসা ভাইস প্রিন্সিপাল মাওলানা জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন উক্ত প্রতিষ্ঠানের সিনিয়র প্রভাষক মাওঃ ইসমাইল হোসেন ও অধ্যাপক আব্দুল আলীম। পরে শিক্ষার্থীদের সফলতা কামনা করে দোয়া ও মুনাজাত করা হয়, মুনাজাত পরিচালনা করেন, মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওঃ আব্দুল জলিল সরকার।

অতিথিরা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তাদের শিক্ষা জীবনটিকে আত্ম গঠনের পিছনেই ব্যয় করা উচিৎ। কারণ দেশ ও জাতি একদিন আজকের শিক্ষার্থীদের মাধ্যমেই পরিচালিত হবে। অতিথিগণ শিক্ষার্থীদের ইসলামী শিক্ষা ও নৈতিক শিক্ষা বুকে ধারণ করে নিজেদের সু নাগরিক হিসেবে গড়ে তেলার বিষয়ে যতœবান হওয়ার আহ্বান জানান।