কাউখালীতে এখন নির্বাচনী প্রচারণায় ব্যস্ত ইউপি প্রার্থীরা

357

॥ মো. ওমর ফারুক ॥

রাঙামাটির কাউখালী উপজেলার চার ইউপি নির্বাচন আগামী ২৮ নভেম্বর ৩য় ধাপে অনুষ্ঠিত হবে। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই প্রার্থীরা নির্বাচনী প্রচারনা জোরদার করছেন। সকল প্রাথীই এখন ব্যস্ত সময় পার করছেন প্রচারণায়।

উপজেলার চার ইউপির মধ্যে দুই ইউপির দুইজন নৌকা প্রতিকে দলীয় মনোনয়ন নিয়ে বে-সরকারীভাবে নির্বাচিত হলেও বাকি দুুই ইউপির চেয়ারম্যান দলীয়ভাবে নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করছেন। যার ফলে এই চার ইউপিতে দুই চেয়ারম্যান প্রার্থী সহ সাধারন সদস্য ও সংরক্ষিত ওয়ার্ডের (মহিলা) প্রার্থীদের কিন্তু চোখের ঘুম হারাম হয়ে পড়েছে কারন নির্বাচন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের মধ্যে ততই বিজয়ের ব্যাপারে একটা শংকা মনে মনে কাজ করছে বলে অনেকে জানান।আবার অনেকেই বিজয়ের ব্যাপারে আশাবাদি তারা মনে করছেন নির্বাচন যদি সুষ্ট ও নিরপেক্ষ হয় তাহলে তারা বিজয়ী হবে বলে মনে করেন।

সরেজমিনে দেখা যায় ৩নং ঘাগড়া ইউপির বেতছড়ি, ঘাগড়া, সদর মিনি মার্কেট, কচুখালী এলাকায় পোষ্টার ব্যানারে ছেয়ে গেছে ছেয়ারম্যান প্রঅর্থীর পাশাপাশি সাধারন ওয়ার্ড মেম্বার ও সংরক্ষিত ওয়ার্ডের মহিলা মেম্বার প্রার্থীরাও গণ সংযোগ প্রচার প্রচারণায় ব্যস্ত। কথা হয় ঘাগড়া ইউপির চেয়ারম্যান প্রার্থী (নৌকা প্রতিক) মো. নাজিম উদ্দিন বলেন শান্তিপুর্নভাবে ভোট হলে আমি াবশ্যই বিজয়ী হবো। অন্য স্বতন্ত্র প্রার্থী (আনারস প্রতিক) সুভাষ চাকমা বলেন শান্তিপুর্ন নির্বাচন হলে আমি ঘাগড়া ইউপির চেয়ারম্যান কিন্তু অন্য দুই ইউপির চেয়ারম্যান বিনা প্রতিব্দন্ধীতায় নির্বাচিত হয়েছে সে ক্ষেত্রে সে সকল এলাকার লোকজন জামেলা করলে আমি পরাজিত হবো। অন্য স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান (ঘোড়া প্রতিক) বলেন সুষ্ঠ ভোট হলে আমি আশাবাদি। সুষ্ঠ ভোট হলে আমি আবারও চেয়ারম্যান কিন্তু কেন্দ্র দখল করে বা জাল ভোট দিলে সেখানে আমার আর কিছুই করার থাকবেনা তবুও আমি প্রশাসন কে বিষয়গুলি জানিয়ে আসছি।

কলমপতি ইউপির নাইল্যাছড়ি মাঝেরপাড়া, ডাববুনিয়া ছড়া দেখা গেছে সাধারন মেম্বার ও সংরক্ষিত ওয়ার্ডের মহিলা মেম্বারদের পোষ্টার ব্যানার ছেয়ে েেগছে পাহাড়ী প্রত্যন্ত এলাকাগুলি। যদিওবা এই ইউপিতে চেয়ারম্যান নির্বাচন হচ্ছেনা তবুও সাধারন জনগণ ভোট নিয়ে মোটামুটি আনন্দ করছেন। প্রার্থীরা যদিওবা ভোটাদের কাছে কাছে যাচ্ছে তাতেই ভোটাররা খুশি। মাঝেরপাড়ার বাসিন্দা থুইশি প্রু মারমা বলেন চেয়ারম্যান বিনা প্রতিব্দন্ধীতায় নির্বাচিত হলেও আমরা তো পুরুষ মেম্বার ও মহিলা মেম্বারদের ভোট দিতে পারবো এতেই আমরা খুশি। বেতবুনিয়া ইউপির দক্ষিণ সোনাইছড়ি এলাকার ৫নং ওয়ার্ডেরমেম্বার প্রার্থী মো. মুছা বলেন আমরা চারজন পুরুষ মেম্বার প্রার্থী যদি সুষ্ঠ নির্বাচন হয় তাহলে আমি ওয়ার্ড মেম্বার নির্বাচিত হবো বলে তিনি আশা ব্যাক্ত করেন। এখানকার ভোটাররা সভাই শান্তিপুর্ন নির্বাচন আশা করেন বলে তিনি জানান।

আর মাত্র কয়েকদিন বাকি কাউখালী উপজেলার চার ইউপি নির্বাচন। প্রার্থীরা সবাই দিন রাত অক্লান্ত পরিশ্রম করে তাদের প্রচার প্রচারণা গণ সংযোগ চালিয়ে যাচ্ছেন। যদিওবা সবাই বিজয়ের ব্যাপারে আশাবাদি কিন্তু এখন দেখার বিষয় ২৮ নভেম্বার/২০২১ খ্রি. কারা বিজয়ী হন হাসেন শেষ হাসি সেটাই এখন সময়ের ব্যাপার বলে উপজেলার বিভিন্ন সুশীল সমাজ সেটাই মনে করেন বলে সংশ্লিষ্ট সুত্র জানান।