নানিয়ারচরে রোকেয়া দিবসে জয়িতা পুরস্কার পেল ৫নারী

336

॥ নানিয়ারচর প্রতিনিধি ॥

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস’২১ উদযাপন উপলক্ষে ‘রুখবো দুর্নীতি গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ’ প্রতিপাদ্যে ‘‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে নানিয়ারচরের পাঁচ উদ্যোক্তা নারীকে সম্মাননা স্বারক ও সার্টিফিকেট প্রদান করা হয়। বৃহস্পতিবার সকালে নানিয়ারচর উপজেলা মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে এবং উপজেলা প্রশাসনের সহযোগিতায় শ্রেষ্ঠ জয়িতা পুরস্কার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা।

নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার শিউলি রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নুর জামাল হাওলাদার, থানার অফিসার ইনচার্জ সুজন হালদার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ধীমান চাকমা ও উপজেলা দুর্নীতি দমন কমিশনের সভাপতি নারায়ণ সাহা প্রমূখ। অনুষ্ঠানে বক্তারা নারী শিক্ষা, উন্নয়ন ও নারীর আধুনিকায়নে পরিবারে পুরুষের অবদান ও পরিবারের দৃষ্টিভঙ্গি পরিবর্তনের কথা তুলে ধরেন।

এসময় সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় এনি ত্রিপুরা, সফল জননী নারী পূর্ণিমা চাকমা, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নব উদ্যোমে জীবন শুরু করা নারী উদ্যোক্তা হালিমা আক্তার, শিক্ষা ও চাকরিতে সাফল্য অর্জনকারী নারী প্রত্যাশা দে এবং অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী কোতো চাকমাকে সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

পরে সাবেক্ষ্যং, নানিয়ারচর, বুড়িঘাট ও ঘিলাছড়ি ইউনিয়নের কিশোর-কিশোরী ক্লাবে ১টি করে হারমোনিয়াম, ১সেট তবলা, দাবা খেলা সামগ্রী, প্রতিতমান পাঠ সামগ্রী বই ও ১সেট করে ক্যারাম বোর্ড বিতরণ করা হয়। ৩৫জন কিশোর কিশোরী মিলে ক্লাব গঠন করে থাকে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর। এর আগে ৯ডিসেম্বর আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস ২০২১ উপলক্ষে র‌্যালী, মানববন্ধন ও দুর্নীতিমুক্ত সমাজ গঠনের প্রয়োজনীতা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।