রাঙামাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে নাভানা হাফ ম্যারাথন

361

॥ স্টাফ রিপোর্টার ॥

পার্বত্য শহর রাঙামাটিতে আগামী ১৭ ডিসেম্বর প্রথমবারের মত “নাভানা রাঙামাটি হাফ ম্যারাথন-২০২১” অনুষ্ঠিত হবে। রাঙামাটি রানার্স এবং মেডিসিন ক্লাব (মেডিকেল ও ডেন্টাল শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত শিক্ষা ও সমাজকল্যাণমূলক সংগঠন)-এর যৌথ উদ্যোগে স্বাস্থ্য অধিদপ্তর এবং জাতিসংঘ জনসংখ্যা তহবিলের সহযোগিতায় অনুষ্ঠিতব্য এ কর্মসূচির প্রতিপাদ্য হচ্ছে “রান টু এ্যান্ড সার্ভিক্যাল এন্ড ব্রেস্ট ক্যান্সার” প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দৌড়বিদরা জরায়ু মুখ স্তন ক্যান্সার সচেতনতা কর্মসূচিকে বেগবান করবেন।

২১.১০ কিলোমিটার (হাফ ম্যারাথন) ও ১০ কিলোমিটার এ দুই ক্যাটাগরিতে দেশের বিভিন্ন এলাকা থেকে দুই শতাধিক দৌড়বিদ এ ইভেন্ট অংশগ্রহণ করবেন। ২১.১০ কি.মি হাফ ম্যারাথন ক্যাটাগরির দৌড়বিদগণ রাঙামাটি পৌরসভা প্রাঙ্গণ থেকে শুরু করে দোয়েল চত্বর-শহীদ মিনার-রাঙামাটি সরকারী উচ্চ বিদ্যালয়-আনন্দ বিহার-তবলছড়ি-নারিকেল বাগান-আসামবস্তি ব্রিজ-রাবিপ্রবি রাস্তা-মানিকছড়ি ব্রিজ-ঢেপ্প্যোছড়ি (বনভান্তের স্মৃতিমন্দির সংলগ্ন) আসামবস্তি ব্রিজ হয়ে নারিকেল বাগান হর্টিকালচার সেন্টার এবং ১০ কি.মি (মিনি ম্যারাথন) ক্যাটাগরির দৌড়বিদগণ একই স্থান থেকে শুরু করে আসামবস্তি ব্রিজ থেকে ইউ-টার্ন নিয়ে নারিকেল বাগান হর্টিকালচার সেন্টারে দৌড় সমাপ্ত করবেন।

ঐদিন ভোর ৫.৫০ ঘটিকায় প্রধান অতিথি হিসেবে দৌড় প্রতিযোগিতার শুভ উদ্বোধন করবেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা এবং সকাল ১০.৩০ ঘটিকায় পুরস্কার বিতরণী পর্বে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে প্রাইজমানি, ক্রেস্ট ও মেডেল বিতরণ করবেন খাদ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দিপংকর তালুকদার, এমপি।

রাঙামাটির নৈসর্গিক পরিবেশ উপভোগ করে এ ম্যারাথন দৌড়ে দেশের বিভিন্ন জেলার ২৫টি রানিং কমিউনিটির জাতীয় ও আর্ন্তজাতিক পর্যায়ে কৃতিত্ব অর্জনকারী দৌড়বিদদের পাশাপাশি স্থানীয় দৌড়বিদগণ এতে অংশগ্রহণ করবেন। এ ইভেন্ট তরুণ প্রজন্মকে স্বাস্থ্যকর জীবনচর্চায় উদ্বুদ্ধ করার পাশাপাশি অস্বাস্থ্যকর, অসামাজিক ও নানানরকম আসক্তি থেকে মুক্ত রাখতে এবং রাঙামাটি জেলার পর্যটন শিল্পে নতুন মাত্রা যোগ করবে।