বিজয়ের সুবর্ণজয়ন্তীতে ছাত্রসেনার আলোচনা সভা

385

॥ স্টাফ রিপোর্টার ॥

বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা রাঙামাটি জেলা। বৃহস্পতিবার রাতে জেলা ইসলামী ফ্রন্টের কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় ইসলামী ফ্রন্টের সদস্য এম এ মুস্তফা হেজাজী।

এসময় বক্তারা বলেন, স্বাধীনতা সংগ্রামে সুন্নী দরবার, পীর ও আলেমদের ভুমিকা ছিল মুক্তিযুদ্ধের পক্ষে। অনেক দরবারের পীর, পীরজাদা ও অনুসারীগণ সরাসরি মুক্তিযুদ্ধে সরাসরি অংশগ্রহণ করেছেন। দেশের সুন্নী দরবারগুলো মুক্তিযুদ্ধের সময় মুক্তিযোদ্ধাদের আস্তানা হিসেবেও ব্যবহার হতো। আর পীর ও আলেমগন প্রত্যক্ষভাবে মুক্তিযোদ্ধাদের সহযোগিতা করতেন।দেশের যেকোন প্রয়োজনে সুন্নীরা অতীতেও যেমন ভুমিকা রেখেছে, বর্তমানেও রাখছে এবং ভবিষ্যতেও রাখবে বলে বক্তারা মন্তব্য করেন।

জেলা ছাত্রসেনার সভাপতি শাহজাদা আবদুল বারীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন জেলা ইসলামী ফ্রন্টের সিনিয়র সহ সভাপতি মাওলানা শফিউল আলম আল ক্বাদেরী ও জেলা যুবসেনার সিনিয়র সহ সভাপতি মোঃ আলমগীর। জেলা ছাত্রসেনার তথ্য ও প্রযুক্তি সম্পাদক জাহিদুল আলমের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সাধারন সম্পাদক হাফেজ তানজিলুর রহমান। আলোচনা সভা শেষে মহান স্বাধীনতা সংগ্রামে সকল শহিদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।