কাপ্তাইয়ে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে “মুক্তিসোপান”

365

॥ অর্ণব মল্লিক, কাপ্তাই ॥
মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগ করা বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে এবং তাঁদের উৎসর্গ করে কাপ্তাইয়ে নির্মিত হলো “মুক্তিসোপান”। সোমবার রাঙামাটি জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান মুক্তিসোপানের উদ্বোধন করেন।

কাপ্তাই উপজেলায় নবনির্মিত এই মুক্তিসোপানে ১৭ জন বীর মুক্তিযোদ্ধার হাতের আঙ্গুলের ছাপ খচিত রয়েছে। কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহানের উদ্যোগে এই মুক্তিসোপান নির্মিত হয়েছে। কাপ্তাই থানা সংলগ্ন নির্মানাধীন উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের পাশেই নির্মিত হয়েছে এই স্তম্ভ।

মুক্তিসোপান উদ্বোধনে আরো উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুই ছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মফিজুল হক, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান, কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব, সহকারী কমিশনার (ভূমি) মোঃ মঈনুল হোসেন চৌধুরী, কাপ্তাই থানার ওসি মোঃ নাসির উদ্দীন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী, কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ, জাতির সূর্যসন্তান বীর মুক্তিযোদ্ধা, সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, শিক্ষক, সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠন সহ নানা শ্রেণী পেশার ব্যক্তিবর্গ।