বাঘাইছড়িতে বিদ্যালয় শিক্ষার্থীদের জন্য করোনা টিকাদান কর্মসূচির উদ্বোধন

371

॥ স্টাফ রিপোর্টার ॥

বাঘাইছড়িতে ১৮বছর অনূর্ধ শিক্ষার্থীদের মাঝে করোনার ফাইজার টিকাদান কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। রোববার (১৬ জানুয়ারী) সকালে স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে ফিতা কেটে এই টিকাদান কর্মসূচি উদ্বোধন করেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম।

এসময় উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ইশতেখার আহমদ, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও রাঙামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বৃষকেতু চাকমা ও পৌর মেয়র জাফর আলী খানসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রথম দিন ১হাজার ৯৯ জন স্কুল শিক্ষার্থীর মধ্যে এই টিকাদানের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। আর এই কর্মসূচীর ধারা অব্যাহত থাকবে বলে জানিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

উল্লেখ্য, বিদ্যুতের সমস্যার কারণে টিকা সংরক্ষণে সংকট বিবেচনায় বাঘাইছড়ির স্থলে রাঙামাটিতে গিয়ে শিক্ষার্থীদের টিকা দানের সিদ্ধান্তে জনমনে ক্ষোভের সঞ্চার হয়েছিলো। তাৎক্ষনিক ভাবে স্থানীয় বিশিষ্ট জনদের ভূমিকায় সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত, টিকা সংরক্ষণে কক্ষ নির্ধারণ, এসি, জেনারেটর সরবরাহ ও কক্ষ সংস্কারসহ প্রয়োজনীয় সবকিছুর ব্যবস্থাপনায় বাঘাইছড়ির শিক্ষার্থীরা রাঙামাটির স্থলে বাঘাইছড়িতে টিকা দিতে পারায় শিক্ষক-শিক্ষার্থী-অভিবাবকসহ এলাকার সর্বস্তরের জনমনে আনন্দ-উল্লাস বিরাজ করছে।