ডিসি বাংলো সড়কে যাত্রা শুরু হলো নব-নির্মিত রিজার্ভ মূখ জুমা মসজিদের

345

॥ স্টাফ রিপোর্টার ॥

মনোরম পরিবেশে নয়াভিরা নির্মাণ শৈলিতে গড়ে তোলা নতুন একটি জুমা মসজিদের যাত্র শুরু হলো রাঙামাটি শহরে। শহরের ডিসি বাংলো সড়কে রিজার্ভ মূখ এলাকায় নব-নির্মিত রিজার্ভ মসজিদটি শুক্রবার (১১ ফেব্রুয়ারি) জুমা আদায়ের মাধ্যমে উদ্বোধন করা হয়।

জুমার খোৎবার পূর্বমূহুর্তে মসজিদটির উদ্বোধন ঘোষণা করে রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান। উদ্বোধনী বক্তব্যে তিনি আশা প্রকাশ করেন যে, নতুন এই মসজিদ এলাকার মানুষের মাঝে নৈতিক মূল্যবোধ সৃষ্টিতে সময়োপযোগী ভূমিকা পালনে সক্ষম হবে। ডিসি বলেন, এলাকার মানুষ ইমাম সাহেবদের কথা গুরুত্ব দিয়ে শোনেন, তাই জুমার খোৎবায়, নারী ও শিশুর অধিকার, সামাজিক অবক্ষয়, নৈতিক মূল্যবোধ এবং জঙ্গীবাদের বিরুদ্ধে সুস্থ প্রচারণা চালাতে হবে।

এলাকাবাসীর ব্যক্তিগত অনুদানে প্রায় ৫০ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত এ মসজিদটি চার তলা বিশিষ্ট। নীচের তিনটি তলায় শিশুদের মাঝে ইসলামী শিক্ষা প্রসারের লক্ষ্যে নুরানী মাদ্রাসা পরিচালনা করা হবে বলে কমিটি জানায়। বহু বছর যাবৎ এই এলাকায় বেশ ঘন বসতিপূর্ণ জনপদ গড়ে উঠলেও কোনো মসজিদ না থাকায় এলাকার মুসুল্লীদের বহুদূর গিয়ে নামাজ ও জুমা আদায় করতে হতো। প্রধান সড়কের পাশে মনোরম পরিবেশে নির্মিত মসজিদটি নির্মাণ শৈলীতেও বেশ দর্শনীয় হয়েছে।

প্রথম জুমায় খোৎবা পেশ করে বায়তুশ শরফ জামে মসজিদের খতীব মাওঃ মোঃ আবুল কাসেম। উদ্বোধনী দিনে জুমায় জেলাপ্রশাশক ছাড়াও অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মামুন, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, সাবেক পৌর চেয়ারম্যান কাজী নজরুল ইসলাম, মসজিদ কমিটির সভাপতি হাজী আহম্মদ নুর, কমিটির সেক্রেটারী ব্যবসায়ী জাহাঙ্গীর কামাল, সহসভাপতি মাষ্টার মইনুদ্দিন ভ’ঁইয়া, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মুন্না, রাঙামাটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক এবং রাঙামাটি জেলা পরিষদ সাবেক সদস্য মনিরুজ্জামান মহসিন রানাসহ শহরের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।