মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় এখন বাস্তবতাঃ ইন্টার্নি ডাক্তারদের বরণানুষ্ঠানে দীপংকর

328

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার বলেছেন, শতবাধা উপেক্ষা করে রাঙামাটি মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আজ এক জলজ্যান্ত বাস্তবতা। তিনি বলেন এ দুটি শিক্ষা প্রতিষ্ঠান চালু হওয়ায় রাঙামাটির ছাত্র ছাত্রীরা ঘরে বসে লেখা পড়ায় সুযোগ পাচ্ছে। পার্বত্য চট্টগ্রামের শান্তি চায়না তারাই এ দুটি প্রতিষ্ঠানের বিরোধিতা করেছিল। তাদের বাধার মুখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রাঙামাটিতে এ দুটি শিক্ষা প্রতিষ্ঠান স্থাপিত হয়েছে। রাঙামাটির দুর্গম এলাকার ছাত্র ছাত্রীরা শিক্ষা গ্রহণের সুযোগ পাচ্ছে।

সোমবার (১৪ ফেব্রুয়ারী) দুপুরে রাঙামাটি মেডিকেল কলেজের ২য় ব্যাচের ৩৫ ইন্টার্নি ডাক্তারকে বরণ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে দীপংকর তালুকদার এমপি এ কথা বলেন।

বেসরকারি একটি ঔষধ কোম্পানির সহযোগীতায় রাঙামাটি জেনারেল হাসপাতালের আয়োজনে এই সংবর্ধনা অনুষ্ঠিত হয়। রাঙামাটি মেডিকেল কলেজের হলরুমে অনুষ্ঠিত সংবর্ধনায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা। অনুষ্ঠানে রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক প্রীতি প্রসুন বড়ুয়া, সাবেক অধ্যক্ষ অধ্যাপক টিপু সুলতান, মেডিকেল কলেজের প্রকল্প পরিচালক ডাঃ শহীদ তালুকদার ও জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন রাঙামাটি সদর হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শওকত আকবর।

ঋতুরাজ বসন্তের এই দিনে ইন্টার্নি ডাক্তারদের ফুলের শুভেচ্ছা দিয়ে বরণ করে নেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি ও অন্যান্য অতিথিরা।

এখন থেকে রাঙামাটি মেডিকেল কলেজের ২য় বর্ষের এই ৩৫ জন শিক্ষার্থী রাঙামাটি সদর হাসপাতালে ইন্টার্নি ডাক্তার হিসেবে রোগীদের স্বাস্থ্য সেবা প্রদান করবেন। এর আগে প্রথম ব্যাচ থেকে ৩৫ সফল শিক্ষার্থী ইন্টার্নী হিসেবে যোগ দেয়।