রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

323

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটিতে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এসএম ফেরদৌস ইসলামের সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক রণতোষ মল্লিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম, শহিদ আব্দুল আলী একাডেমীর সাবেক প্রধান শিক্ষক সত্য নন্দী, রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সনৎ কুমার বড়–য়া, বীর মুক্তিযোদ্ধা রনজিত কুমার বড়–য়া। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী শিক্ষক বিপ্লব কুমার চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে- নিখিল কুমার চাকমা বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ছিল বাঙালী জাতির মুক্তির দিক নির্দেশনা। এই ভাষণে বাঙালী উজ্জীবিত হয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে এবং ৩০ লক্ষ শহীদের আত্মত্যাগের বিনিমিয়ে আমরা স্বাধীনতা অর্জন করি। তিনি শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় নিজেদের গড়ে তোলার আহ্বান জানান। এছাড়াও উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের সুবিধার্থে আগামী অর্থ বছরে একটি দৃষ্টিনন্দন মিলনায়তন নির্মাণ করে দেওয়ার আশ্বাস দেন তিনি। পরে অতিথিরা ১১টি বিভাগে আয়োজিত প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।