রাঙামাটিতে টিসিবি পণ্য বিক্রি উদ্বোধন করলেন দীপংকর তালুকদার এমপি

409

॥ স্টাফ রিপোর্টার ॥

পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে সারা দেরে ন্যায় রাঙামাটিতেও নি¤œ আয়ের পরিবারের কাছে সাশ্রয়ী মূল্যে টিসিবি’র পণ্য বিক্রি শুরু হয়েছে। প্রথম ধাপে ৫নং ওয়ার্ডে প্রায় ১২শ পরিবারে কাছে ২লিঃ সয়াবিন, ২ কেজি ডাল ও ২ কেজি চিনির প্যাকেজ বিক্রি করা হয়।

রোববার সকালে আসামবস্তি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণেএ কার্যক্রমের উদ্বোধন করেন খাদ্য মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দিপংকর তালুকদার এমপি।

এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, সদর উপজেলা নির্বাহী অফিসার নাজমা বিনতে আমিন, সাবেক প্যানেল মেয়র ও ৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ জামাল উদ্দীন, ৫নং ওয়ার্ড কাউন্সিলর বাচিং মারমা, কোতয়ালী থানা ওসি কবির হোসেনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

এ সময় দিপংকর তালুকদার বলেন, দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি ও আসন্ন মাহের রমজানে প্রধানমন্ত্রী দেশের নি¤œ আয়ের মানুষের কথা চিন্তা করে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবি পণ্য বিক্রয়ের সিদ্ধান্ত নিয়েছেন। ইতিমধ্যে রাঙামাটির নি¤œ আয়ের ৮৭ হাজার ৩৪০ পরিবারের মাঝে ফ্যামিলি কার্ড বিতরণ করা হয়েছে। আজ প্রায় ১২শ পরিবারের মাঝে টিসিবি পণ্য বিক্রয় করা হবে। পর্যায়ক্রমে বাকিদের মাঝেও এ পণ্য বিক্রয় করা হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনায় মানবিক উদ্যোগ হিসেবে রাঙ্গামাটির দুইটি পৌরসভাসহ ১০ উপজেলায় ১ লাখ ৭৪ হাজার ৪০টি পরিবারের জন্য ফ্যামিলি কার্ড উপকারভোগীদের মধ্যে বিলি করা হয়েছে। ফ্যামিলি কার্ডধারী পরিবারগুলো স্বল্প মূল্যে টিসিবির পণ্য ক্রয় করতে পারবে। এতে করে এইসব নি¤œ আয়ের মানুষের পরিবারের মাঝে স্বচ্ছলতা ফিরে আসবে।

পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী বলেন, পৌর সভার প্রতিটি ওয়ার্ডে জনসংখ্যা হারে বিভাজন করা হয়েছে এবং সেই হিসেবে আমরা হতরিদ্র ও নি¤œ আয়ের মানুষের প্রতিটি পরিবারে টিসিবি’র পন্য ক্রয় করতে পারে সেই ব্যবস্থা গ্রহন করা হয়েছে। আমরা চাই যারা নি¤œ আয়ের মানুষ আছে তাদের কাছে যাতে টিসিবি’র স্বল্প মূল্যে এইসব পন্য পৌছে যায় তার জন্য পৌরসভা পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হয়েছে।