বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সম্মানে জেলা পরিষদের সংবর্ধনা

313

॥ স্টাফ রিপোর্টার ॥

জাতির পিতা বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করার জন্য যুদ্ধে অংশ নিয়েছিল বলেই আজ আমরা একটি স্বাধীন সার্বভৌম দেশ পেয়েছি বলে মন্তব্য করেছেন রাঙামাটি পার্বত্য জেলার জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান। তিনি বলেন, দেশের স্বাধীনতা সংগ্রামে বীর মুক্তিযোদ্ধাদের অবদান অপরিসীম। বীর মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়ে আজ আমরা স্বাধীনতার পাশাপাশি বাংলাদেশ নামের একটি স্বাধীন দেশ পেয়েছি। তাদের এই আতœত্যাগের মূল্য কিছুতেই শোধ হবে না।

শনিবার (২৬ মার্চ) সকাল সাড়ে ১১টায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন, রাঙামাটি জেলা পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ আশরাফুল ইসলাম, রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য হাজী মোঃ কামাল উদ্দিন, জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, রাঙামাটি জেলা মুক্তিযোদ্ধার ডেপুটি কমান্ডার মোঃ ইকবাল হোসেন প্রমূখ।

এর আগে সূর্যোদয়ের সাথে সাথে রাঙামাটি কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা পরিষদের পক্ষ থেকে বীর শহীদ মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধাঞ্জলি প্রদান করার পর ভেদভেদিতে অবস্থিত বঙ্গবন্ধুর ভাষণের ম্যুরালে এবং বীরশ্রেষ্ট মুন্সী আবদুর রউফের স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি প্রদান করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের ফুলের স্টিক দিয়ে বরণ করা হয়। রাঙামাটি জেলা পরিষদের পক্ষ থেকে ৮১জন বীর মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা প্রদান করা হয়।