নানিয়ারচরে অস্ত্রসহ ইউপিডিএফ এর সশস্ত্র সন্ত্রাসী আটক

411

॥ স্টাফ রিপোর্টার ॥

নানিয়ারচর জোনের অধিনে খারিকক্ষ্যং এলাকার গুইছড়িতে প্রশান্ত তঞ্চঙ্গ্যা (৫২) নামে এক ইউপিডিএফের (মূল) দলের সশস্ত্র সন্ত্রাসীকে অস্ত্র ও বিভিন্ন সরঞ্জামাদীসহ আটক করেছে সেনাবাহিনী।

জানা যায়, নানিয়ারচর থানার অফিসার ইনচার্জ ও নানিয়ারচর জোনের ক্যাপ্টেন আদনানের সংগীয় সুদক্ষ দশের একটি বিশেষ টিম শুক্রবার (৮ এপ্রিল) ভোররাতে খারিকক্ষ্যং এলাকায় তার নিজ বাড়িতে বিশেষ অভিযান পরিচালনা করে।

এসময় তার কাজ থেকে ১টি পিস্তল, ২টি এ্যাম্যুনেশন, ১টি ওয়াকিটকি সেট, ২টি চাদার রসিদ বই, ৪টি নোটবুক, জাতীয় পরিচয়পত্রের কপি, করোনা ভ্যাকসিন কার্ডের কপি, ১টি স্মার্ট ফোন, ১টি বাটন ফোনসহ তাকে আটক করে। সে আঞ্চলিক দলের ইউপিডিএফের মূল দলের সক্রিয় কর্মী হয়ে চাঁদাবাজি, খুনের সাথে লিপ্ত ছিল। সে গুইছড়ির বাসিন্দা মৃত চিরঞ্জীব তঞ্চঙ্গ্যার পুত্র প্রশান্ত তঞ্চঙ্গ্যা (৫২)।

পরে তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে খারিকক্ষ্যং এলাকা রাঙ্গামাটি সদর থানার অন্তর্ভুক্ত হওয়ায় তাকে রাঙ্গামাটি সদর থানার উদ্দেশ্য নিয়ে যাওয়া হয় বলে নিরাপত্তা বাহিনীর সুত্রে যানা যায়।

এই অভিযানে নানিয়ারচর জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রুবাইয়াত হুসাইন পিএসসি বলেন, পাহাড়ে অবৈধ অস্ত্র ও চাঁদাবাজদের বিরুদ্ধে বাংলাদেশ সেনাবাহিনী নানিয়ারচর জোন শক্ত অবস্থানে থাকবে এবং ভবিষ্যতে এ অভিযান নিয়মিত পরিচালনা হবে।

এব্যাপারে রাঙ্গামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ কবির হোসেন জানান, ভোর রাতে সেনাবাহিনীর অভিযানে অস্ত্রসহ একজনকে আটক করেছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।