রাঙামাটি জেলা আ’লীগের উদ্যোগে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালিত

349

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটিতে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন করা হয়েছে। রোববার (১৭এপ্রিল) সকালে রাঙামাটি জেলা আওয়ামীলীগ দলীয় কার্যলয়ের বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।

এ সময় রাঙামাটি জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সন্তোষ কুমার চাকমা, সাংগঠনিক সম্পাদক মোঃ জমির উদ্দিন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ কাজল, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ শামসুল আলম, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ আব্দুল জব্বার সুজন, ছাত্রলীগ সাধারণ সম্পাদক প্রকাশ চাকমাসহ দলীয় নেতাকর্মীরা।
অন্যদিকে রাঙামাটি জেলা প্রশাসন সম্মেলন কক্ষে ঐতিহাসিক মুজিব নগর দিবস ও বাংলাদেশের স্বাধীনতা শীর্ষক আলোচনা সভার আয়োজন করেছে জেলা প্রশাসন। এতে রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শিল্পী রাণী দাশসহ উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে বিকেলে রাঙামাটি জেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে।

এতে স্থানীয় সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার, জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, পুলিশ সুপার মীর মোদ্দাছ্ছের হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর ও সদর উপজেলা চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমানসহ স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য-১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে এ দিনে মেহেরপুরের বৈদ্যনাথতলার আ¤্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করে। পরে এ বৈদ্যনাথতলাকেই ঐতিহাসিক মুজিবনগর হিসেবে নামকরণ করা হয়।