বান্দরবানে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন করলেন পার্বত্য মন্ত্রী

319
??????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানে জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে শুরু হয়েছে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২২। শুক্রবার (২০ মে) খেলার প্রথম দিনে বিকেল তিনটায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। টুর্নামেন্টকে আকর্ষণীয় করাসহ দর্শক সাধারণের দৃষ্টি আকর্ষণের লক্ষ্যে ওইদিন সকাল ১০টায় জেলা প্রশাসক কাযালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ করে।

উদ্বোধনী দিনে খেলায় অংশ নেয় শেখ জামাল ক্লাব, চকরিয়া বনাম ফেনী জেলা ফুটবল ক্লাব। টুর্নামেন্টে মোট ৮টি দল অংশ গ্রহণ করছে। আগামী ২৮ মে টুর্নামেন্টের চূড়ান্ত (ফাইনাল) খেলা অনুষ্ঠিত হবে।

বান্দরবানের জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার (ডিএসএ) সভাপতি ইয়াছমিন পারভীন তিবরীজি টুর্ণামেন্টের বিষয় বিস্তারিত জানাতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ সব তথ্য জানান। বৃহস্পতিবার সকালে জেলা স্টেডিয়াম মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এ সময় জেলা প্রশাসক জানান, খেলায় দুটি গ্রুপে মোট ৮টি দল অংশ নিচ্ছে। এর মধ্যে নীলগিরি গ্রুপে হলো-শেখ জামাল ক্লাব চকরিয়া, ফেনী জেলা ফুটবল দল, কিংস অব বনরূপা বান্দরবান এবং পটিয়া ফুটবল একাডেমী। নীলাচল গ্রুপে রয়েছে- ফুটবল একাডেমী শ্রীমঙ্গল, রাঙ্গুনীয়া খেলোয়াড় কল্যাণ সমিতি, আবাহনী ক্রীড়া চক্র দোহাজারী এবং হাটহাজারী মাদার্শা ফুটবল একাদশ।

টুর্নামেন্ট আয়োজক কমিটির প্রচার ও প্রকাশনা উপকমিটির আহ্বায়ক ও জেলা ক্রীড়া সংস্থার (ডিএসএ) নির্বাহী সদস্য মনিরুল ইসলাম মনু জানান, খেলাকে আকর্ষণীয় ও দর্শক উপস্থিতি বাড়ানোর জন্য বিনামূল্যে স্টেডিয়ামে প্রবেশ করে খেলা দেখার ব্যবস্থা করা হয়েছে।

জেলা প্রশাসক ও ডিএসএ সভাপতি ইয়াছমিন পারভীন তিবরীজির সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং ছাড়াও বিশেষ অতিথি ছিলেন সেনাবাহিনীর বান্দরবান রিজিয়ন কমান্ডার মো. জিয়াউল হক, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা, পুলিশ সুপার জেরিন আখতার এবং বান্দরবান পৌরসভার মেয়র ও ডিএসএ সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী।