অগ্নিকান্ডে নিহত রাঙামাটির অগ্নিযোদ্ধা পরিবারে জামায়াতের অর্থ সহায়তা

379

॥ স্টাফ রিপোর্টার ॥

সীতাকুন্ডের বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকান্ডে দায়িত্ব পালনের সময় নিহত রাঙামাটির দুই অগ্নিযোদ্ধা নিপন চাকমা ও মিঠু দেওয়ানের পরিবারকে আর্থিক অনুদান প্রদান করেছে জামায়াত। বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানের পক্ষ থেকে পাঠানো এ আর্থিক অনুদান শহীদ পরিবারের হাতে তুলে দেন জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ও চট্টগ্রাম মহানগরী আমীর মুহাম্মদ শাহজাহান। রাঙামাটি জেলা জামায়াতের আমীর অধ্যাপক আব্দুল আলীমসহ স্থানীয় নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

বুধবার (৮জুন) পার্বত্য রাঙামাটি শহরের ট্রাইবাল আদাম ও কলেজ গেইট এলাকায় অবস্থিত নিহত ফায়ার সার্ভিস কর্মী নিপন চাকমা ও মিঠু দেওয়ানের বাসায় গিয়ে নেতৃবৃন্দ এ অনুদান হস্তান্তর করেন। এ সময় তারা শোক সন্তপ্ত পরিবারের সাথে কিছু সময় কাটান এবং তাদের খোঁজ খবর নেন।

এ সময় জামায়াত নেতা মুহাম্মদ শাহজাহান বলেন, অতীতের কোনো দূর্ঘটনায় এতো ফায়ার সার্ভিস কর্মীর মৃত্যু আমরা দেখিনি, সীতাকুন্ডের ঘটনা নজিরবিহীন। অগ্নিকান্ডের শুরু থেকে শেষ পর্যন্ত ফায়ার সার্ভিস কর্মীদের ভূমিকা শুধু বাংলাদেশ নয়, পুরো বিশ্বব্যাপী নজির স্থাপন করেছে। যারা চলে গেছেন, তারা আর ফিরে আসবেন না, কিন্তু তারা যে অদম্য সাহস দেখিয়েছেন তা সারা জীবন আমাদের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে। কর্ত্যব্য পালনে যারা নিজেদের জীবন সপে দিয়েছে- জাতি তাদের আজীবন স্বরণ রাখবে। তিনি বলেন এই আত্বত্যাগী পরিবার পরিজনদের খোঁজখবর রাখা আমাদের দায়িত্ব।

নেতৃবেন্দর সাথে এ সময় আরো উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা জাহাঙ্গীর আলম, চট্টগ্রাম মহানগরী এসিস্ট্যান্ট সেক্রেটারী ও সাবেক ছাত্রনেতা ফয়সাল মুহাম্মদ ইউনুস, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম মহানগরীর সাধারণ সম্পাদক এস এম লুৎফর রহমান, জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি মনসুরুল হক, জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশন সেক্রেটারি এডভোকেট হারুনর রশীদ, রাঙামাটি পৌর জামায়াতের আমীর আবদুস সালাম প্রমুখ।