আল আমীন মাদ্রাসায় দাখিল পরীক্ষার্থীদের জন্য দোয়া মাহফিল

573

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি শহরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান আল আমীন ফাজিল ডিগ্রী মডেল মাদ্রাসা থেকে অংম নিতে যাওয়া ২০২২ সালের দাখিল পরীক্ষার্থীদের জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার (১২ জুন) সকালে মাদরাসার নিজস্ব অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি জেলা আইনজীবী সমিতির সভাপতি ও ইসলামিক সেন্টারের চেয়ারম্যান এডভোকেট মোখতার আহমেদ।

মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ নুরুল আলম ছিদ্দিকীর সভাপতিত্বে সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ আতিথি ছিলেন রাঙামাটি প্রেস ক্লাবের সেক্রেটারি ও দৈনিক রাঙামাটি সম্পাদক আনোয়ার আল হক এবং রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র ও মহিলা কাউন্সিলর মিসেস জুবাইতুন নাহার।

উপাধ্যক্ষ মাওঃ মোঃ জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসর প্রভাষক অধ্যাপক আব্দুল আলীম এবং মুনাজাত পরিচালনা করেন প্রবীণ আলেমে দ্বীন ও ফিসারী জামে মসজিদের খতিব মাওঃ আব্দুল জলিল সরকার।

বক্তব্য প্রদানকালে প্রধান অতিথি ও মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি এডভোকেট মোখতার আহমেদ বলেন, আমরা শীঘ্রই এই মাদরাসায় কামিল (মাস্টার্স) চালু করার চেষ্টা অব্যাহত রেখেছি। আমাদের বিশ্বাস রয়েছে যে, পার্বত্য চট্টগ্রামে আমরাই এ উদ্যোগ সফল হতে পারবো। এসময় বক্তাগণ পরীক্ষার্থীদের জন্য সফলতার দিকনির্দেশনা তুলে ধরে বলেন, এই মাদ্রাসাটি পার্বত্য চট্টগ্রামে একটি প্রাচীন ও ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের সুনাম অক্ষুন্ন রাখতে এর শিক্ষার্থীদের আচরণ এবং অধ্যাবসায় যথার্থ মানের হতে হবে। তাই শিক্ষার্থীদের পড়লেখায় মনযোগী হওয়ার পাশাপাশি বড়দের সম্মান ও ছোটদের ¯েœহ করার সংস্কৃতি জারি রাখতে হবে।