বান্দরবানের লামায় কয়েকটি উন্নয়ন কাজের উদ্বোধন করলেন পার্বত্য মন্ত্রী

197

॥ বান্দরবান প্রতিনিধি ॥

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, বর্তমান আওয়ামী লীগ সরকার উন্নয়নে বিশ্বাসী। সকলের ভাগ্য পরিবর্তনে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। এর সুফল এখন সবাই পেয়ে উপকৃত হচ্ছে। শুক্রবার সকালে বান্দরবানের লামা উপজেলা পরিষদ মিলনায়তনে ভূমি ও গৃহহীনদের মাঝে জমির দলিল ও ঘর হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ত্যবে বীর বাহাদুর উশৈসিং এসব কথা বলেন।

লামা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাজী শামীম জানান, অনুষ্ঠানে মুজিববর্ষ উপলক্ষে ভূমি ও গৃহহীনদের মাঝে জমির দলিল ও ঘর হস্তান্তরের তৃতীয় ধাপের প্রথম পর্বের ৩৬ জনকে দলিল ও ঘর হস্তান্তর করা হয়।

লামা উপজেলা চেয়ারম্যান মো. মোস্তফা জামালের সভাপতিত্ব এতে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত সুপার অশোক কুমার পাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোস্তফা জাবেদ কায়সার,উন্নয়ন বোড নিবাহী প্রকৌশলী আবু বিন ইয়াছির আরাফাত, জেলা প্রশাসক কাযালয়ের সহকারী কমিশনার রাজীব কুমার বিশ্বাস উপস্থিত ছিলেন।

এদিকে সকাল সাড়ে দশটায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধানে প্রায় ৫কোটি আট লাখ টাকা ব্যয়ে সাতটি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোড নিবাহী প্রকৌশলী বিন মো. ইয়াসির আরাফাত জানান, ৭টির মধ্েয দুটি প্রকল্প উদ্বোধন ও ৫টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। এসব প্রকল্পের মধ্েয রয়েছে উন্নয়ন বোর্ডের রেস্টহাউজ, বিভিন্ন পাড়ায় সড়কের আরসিসি নালা নির্মাণ।

বিকেলে পার্বত্য মন্ত্রী লামার চম্পাতলী মাঠে ৩২ আনসার ব্যাটালিয়নের রেস্ট হাউস, গোলঘর উদ্বোধন ও একই মাঠে বীর বাহাদুর গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা উপভোগ ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন।