রাঙামাটিতে মৎস্যজীবি লীগের সম্মেলনে সভাপতি উদয়ন সম্পাদক তপন

90

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটিতে মৎস্যজীবি লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে উদয়ন বড়–য়াকে সভাপতি ও তপন দাশ রবিকে সাধারণ সম্পাদক করে ৫সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় নেতৃবৃন্দ। এসময় সহ-সভাপতি পদে রতন দাশ, যুগ্ম সম্পাদক পদে মো. ইসহাক ও ফুটন্ত চাকমার নাম ঘোষণা করেন তারা।
মঙ্গলবার সকালে রাঙামাটি ক্ষুদ্র-নৃ-গোষ্ঠি সাংস্কৃতিক ইনিস্টিটিউট মাঠে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন ও কবুতর উড়ানোর মধ্যদিয়ে সম্মেলনের সূচনা করা হয়। প্রথম অধিবেশনে জেলা মৎস্যজীবি লীগের আহ্বায়ক উদয়ন বড়–য়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন- খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

সম্মেলনের উদ্বোধন করেন- বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সায়ীদুর রহমান। প্রধান বক্তা ছিলেন- মৎস্যজীবি লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আলহাজ্ব লায়ন শেখ আজগর নস্কর।
বিশেষ অতিথি ছিলেন- জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মো. মুছা মাতব্বর, মৎস্যজীবি লীগের কেন্দ্রীয় কার্যকরী সভাপতি মো. সাইফুল আলম মানিক, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রামের সাংগঠনিক টিম প্রধান এম এ গাফফার কুতুবী। এসময় মৎস্যজীবি লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ সহ জেলা মৎস্যজীবি লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এমপি বলেন- দেশের অন্যান্য অঞ্চলের জেলের মতো পার্বত্য অঞ্চলের জেলেদেরও কার্ডের আওতায় নিয়ে আসা হয়েছে। পার্বত্য অঞ্চলের সকল শ্রেণী-পেশার মানুষের কল্যাণে কাজ করছে আওয়ামীলীগ। শুধু আওয়ামীলীগ কাজ করলে হবে না তার সফলতা আপাদেরকেও দেখাতে হবে। তিনি আরো বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা মৎস্যখাতে অভূতপূর্ব উন্নয়ন এবং প্রয়োজনীয় বরাদ্দ প্রদান করেছেন। যা কাপ্তাই হ্রদে ৩ মাস মাছ ধরা বন্ধকালীন সময়ে মৎস্যজীবিদের দেয়া হচ্ছে। তাই দলের দুঃসময়ের ত্যাগী নেতৃবৃন্দদের দিয়ে এই সংগঠন গোছাতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য মৎস্যজীবী লীগের গতিশীল নেতৃত্বের মধ্যদিয়ে দলকে চাঙ্গা করে আওয়ামীলীগকে শক্তিশালী করতে হবে।

দ্বিতীয় অধিবেশনে মৎস্যজীবি লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আলহাজ্ব লায়ন শেখ আজগর নস্কর সকলের সম্মতিক্রমে উদয়ন বড়–য়াকে সভাপতি ও তপন দাশ রবিকে সাধারণ সম্পাদক করে ৫সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন এবং আগামী ১৫দিনের মধ্যে পুর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেন।