সরকার পাহাড়ের সকল জাতিগোষ্ঠীর উন্নয়নের লক্ষ্যে অবিরাম কাজ করছে: পার্বত্যমন্ত্রী

95

॥ বান্দরবান প্রতিনিধি ॥

পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার পার্বত্য অঞ্চলে বসবাস করা সকল জাতিগোষ্ঠীর উন্নয়নের লক্ষ্যে অবিরাম কাজ করছে। সরকারে নানামুখি প্রকল্পের সুফল হিসেবেই আজ পাহাড়ের ঘরে ঘরে সুখের সোনালী হাসি বিরাজমান। উন্নত হয়েছে তিন জেলার যোগাযোগ ক্ষেত্রসহ মসজিদ, মাদ্রাসা, বৌদ্ধ বিহার, মন্দির, গির্জা এবং সকল ধরণের শিক্ষা প্রতিষ্ঠানের।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে বান্দরবানে ৮১ লক্ষ টাকার তিনটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ২৭১ পরিবারের মাঝে সোলার সিেেস্টম বিতরনকালে প্রধান অতিথির বক্তব্যে এই মন্তব্য করেন। শনিবার সকালে হানসামা পাড়ায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব উন্নয়ন মূলক কাজের শুভ উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

উদ্বোধন করা প্রকল্পগুলো হলো, ৫৫ লক্ষ টাকা ব্যয়ে হানসামা পাড়া বৌদ্ধ বিহার, ২০ লক্ষ টাকা ব্যয়ে হানসামা পাড়া সমাজ কল্যাণ যুব সংঘের অফিস ঘর, ৬ লক্ষ টাকা ব্যয়ে ক্রাইক্ষ্যং মুখ পাড়া সিড়ি নির্মাণ উদ্বোধনসহ ২৭১টি পরিবারের মাঝে সোলার বিতরণ ।

এসময় অন্যান্যদের মধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের এর সদস্য হারুনর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার শাহ আলম ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন ইয়াছির আরাফাতসহ জনপ্রতিনিধি,বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

মন্ত্রী আরও বলেন- বাংলাদেশ আওয়ামী লীগ সরকার গণতান্ত্রিক সরকার। মানুষের কল্যাণে এ সরকার সারাদেশে উন্নয়ন কাজ অব্যাহত রেখেছে। এ সরকার ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধশালী রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আগের কোনো সরকারের আমলে পার্বত্য অঞ্চলে উন্নয়নের এতো জোয়ার ছিল না। আওয়ামী লীগ সরকার আছে বলেই দেশে উন্নয়ন হচ্ছে এবং আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে।