আল আমিন মাদ্রাসায় আলিম-ফাজিলের ছবকদান ও বার্ষিক পুরস্কার বিতরণী

75

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটির ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান আল আমিন ইসলামিয়া ফাজিল ডিগি মডেল মাদরাসার বার্ষিক পুরস্কার বিতরণ ও আলিম-ফাজিল ১ম বর্ষের শিক্ষার্থীদের নতুন ছবকদান অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে মাদ্রাসা মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী। মাদ্রাসা পরিচালনা কমিটির চেয়ারম্যান ও রাঙামাটি বারের সভাপতি এডভোকেট মোখতার আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণীতে বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, রাঙামাটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, বিএম ইনস্টিটিউটের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান ও ইসলামিক সেন্টারের ভাইস চেয়ারম্যান অধ্যাপক আব্দুল আলীম।

এতে স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসা অধ্যক্ষ মাওঃ নুরুল আলম ছিদ্দিকী। মাদ্রাসার উপাধ্যক্ষ মাওঃ জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় এ অনুষ্ঠানে মাদ্রাসার শিক্ষক শিক্ষিকা, অভিভাবক ও ছাত্রছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা পর্বে অতিথিগণ ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বলেন পুথিগত বিদ্যার পাশাপাশি পাঠ্যক্রম বহির্ভূত যোগ্যতা অর্জন একজন শিক্ষার্থীর জন্য অনেক গুরুত্বপূর্ণ। তাই ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতায় অংশ গ্রহণ করা যেমন শিক্ষার্থীদের দায়িত্ব। তেমনি একজন শিক্ষার্থীর কোন কোন বিষয়ে দক্ষতা রয়েছে তা খুঁজে বের করা শিক্ষকদের দায়িত্ব।

আলোচনা সভার পর চলতি বছর অনুষ্ঠিত আন্তঃ ক্রীড়া ও সাংষ্কৃতিক প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। সবশেষে আলিম ও ফাজিল ১ম বর্ষের শিক্ষার্থীদের নতুন ছবক প্রদানের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়। পাঠদান শুরু করেন ফিসারী জামে মসজিদের খতিব মাওঃ আব্দুল জলিল সরকার।