চুরি যাওয়া আরো ২৮টি স্মার্টফোন মালিকদের হাতে তুলে দিলো পুলিশ

92

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি থেকে চুরি যাওয়া আরো ২৮টি মোবাইল ফোন সেট উদ্ধার করে প্রকৃত মালিকদের হাতে হস্তান্তর করেছে জেলা পুলিশ। মঙ্গলবার (১৬ মে) পুলিশ সুপারের কার্যালয়ে অভিযোগকারীদের হাতে আনুষ্ঠানিকভাবে এসব হ্যান্ডসেট হস্তান্তর করেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) শাহ ইমরান।

এ সময় তিনি জানান, পুলিশ সুপারের ঐকান্তিক প্রচেষ্টায় গঠিত জেলা পুলিশের সাইবার ক্রাইম মনিটরিং সেল এ পর্যন্ত ১৩৬টি হারানো মোবাইল ফোন উদ্ধার করতে সক্ষম হয়। যার আনুমানিক বাজার মূল্য ২৭ লক্ষ ২০ হাজার টাকা।

অতিরিক্ত পুলিশ আরো বলেন, রাঙামাটিতে সাইবার ইউনিট চালু হওয়ার কারণে আমরা সহজেই মোবাইল ট্যাকিং সিস্টেমের মাধ্যমে মোবাইল ডিভাইস সহজেই সনাক্ত করতে পারছি। তিনি বলেন, আমাদের কাছে বিভিন্ন চুরি যাওয়ার অভিযোগ আসে, তাদের দেওয়া তথ্য সঠিক হলে আমরা প্রযুক্তি ব্যবহার করে সহজেই তা সনাক্ত করে চোরদের ধরে ফেলতে পারছি। বর্তমানে চুরির বিষয়ে অভিযোগ পাওয়ার পর পুলিশ প্রযুক্তি ব্যবহার করে দ্রুততার সাথে অভিযান পরিচালনা করতে পারছে। ইতিমধ্যে বেশ কিছু মোবাইল উদ্ধার করেছি, যার মধ্যে যাচাই-বাছাই করে আজ ২৮টি মোবাইল সেট মালিকদের হাতে তুলে দিচ্ছি।

অতিরিক্ত পুলিশ সুপার এ সময় বলেন, আমরা মোবাইল ব্যবহারকারী সকলের কাছে আহবান জানাচ্ছি যে, আপনারা যাচাই-বাছাই ছাড়া বা কোন প্রকার মেমো ছাড়া পুরনো বা সেকেন্ডহ্যান্ড মোবাইল কেনা থেকে বিরত থাকুন্্, তা না হলে এমন অসতর্ক কেনাবেচার কারণে আপনি নির্দোষ হয়েও বিপদে পড়তে পারেন। এক তথ্যে জানানো হয় মালিকদের কাছে ফেরত দেওয়া ওই ২০টি মোবাইল হ্যান্ডসেটের মূল্য ৪ লক্ষ টাকা প্রায়।