নাইক্ষ্যংছড়িতে যুবলীগ নেতাসহ ৫জনের বিরুদ্ধে ইয়াবার মামলা

109

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ইয়াবা পাচার মামলায় ৫জনের বিরুদ্ধে মামলা করেছে বিজিবি। নাইক্ষ্যংছড়ি উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের আলোচিত মেম্বার আলী হোসেন, ছাত্রলীগ নেতা মেহেদী হাসান সানিসহ মামলায় আসামী করা হয়েছে মোট ৫জনকে। এই মামলায় ইয়াবাসহ আটক মো: কামালকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

সোমবার (১৭ জুলাই) বিজিবির হাবিলদার মো: আব্দুল মালেক বাদী হয়ে নাইক্ষ্যংছড়ি থানায় মামলাটি করেছেন। মামলার আসামীরা হলেন- মো: কামাল (২৪), মো: নিজাম (২৩), মো: আলী হোসেন(২৮), মো: শুক্কুর আলী (৩০), ছাত্রলীগ নেতা মেহেদী হাসান সানি (২৭)। তারা সবাই নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের বাসিন্দা। মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ১৭জুলাই নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের কম্বনিয়া জারুলিয়াছড়ি এলাকায় অভিযান চালায় ১১বর্ডার গার্ড ব্যাটালিয়ানের একটি অপারেশন দল। এসময় ঘটনাস্থল থেকে আটক মো মো: কামাল হোসেন এর দেয়া তথ্য মতে তল্লাশি করে ১৮হাজার ২শত ৫টি ইয়াবা ট্যাবলেট ও নগদ ৮০ হাজার বাংলাদেশী টাকা জব্দ করা হয়।

বিজিবি জানায়, অভিযানকালে অপর চার আসামী পালিয়ে যায়। পরে মো: কামাল হোসেনকে জিজ্ঞাসাবাদের পর জানা যায়, আলী হোসেন, মেহেদী হাসান সানি, নিজাম, শুক্কুর আলী পালিয়ে যায়।

নাইক্ষ্যংছড়ি থানার উপ-পরিদর্শক (এসআই) ফখরুল ইসলাম জানান, বিজিবি দাখিলকৃত এজাহার নামীয় মামলার আটককৃত আসামী মোঃ কামালকে গতকাল মঙ্গলবার বান্দরবান চীফ জুডিসিয়াল আদালতে প্রেরণ করা হলে বিজ্ঞআদালত আসামী মোঃ কামালকে কারাগারে প্রেরণ করে।

অন্যান্য আসামীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে। উল্লেখ্য, অভিযুক্ত আসামীরা নাইক্ষংছড়িতে দীর্ঘদিন ধরে সীমান্ত চোরাচালান, গরু ও মাদক পাচারে জড়িত এমন তথ্য রয়েছে গোয়েন্দা সংস্থার কাছে।