শহরে হঠাৎ সিএনজি চলাচল বন্ধ ॥ আশ্বাসে ৩ঘন্টা পর চালু

98

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি শহরে ৩ঘন্টা বন্ধ থাকার পর পুলিশের আশ্বাসে সচল হয়েছে সিএনজি অটোরিক্সা চলাচল। বুধবার দুপুরে হটাৎ শহরের একমাত্র গণপরিবহণ চলাচল বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েন সাধারণ যাত্রীরা। বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং অফিস ফেরত নারী পুরুষ হেটেই ঘরে ফিরলেন। ঘটনার সূত্রপাত ভাড়া নিয়ে বসচা। রোববার রাতে চালক মোস্তফাকে ভাড়া কম দিলে একজন যাত্রীর সাথে তর্কাতর্কি হয়, সেখানে যোগ দিয়েছিল লাইনম্যান মোস্তফা ও রিয়াজ নামে আরেক চালক।

১৭ জুলাই (সোমবার) ওই তিনজনের নামে রাঙামাটি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারী নালিশ করেন রাঙাামটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র মো. সোহেল রানা। মামলার পরই তাদের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। মঙ্গলবার তাদের গ্রেফতার করা হলে। অটোরিক্সা সমিতির নেতারা তাকে ছাড়িয়ে আনতে যান। পরে পুলিশের আশ্বাসে তারা ফিরে আসেন।

বুধবার দুপুরে তাদের আদালতে আনা হলে বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেওয়ার পর। চালকরা সিএনজি চলাচল বন্ধ করে দেয়।

এদিকে ঘটনার পরপরই রাঙামাটি পুলিশ সুপারের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার সদর (সার্কেল) জাহিদুল ইসলাম অটোরিক্সা চালক সমিতি কার্যালয়ে চালক নেতৃবৃন্দের সাথে বৈঠকে বসেন। প্রায় ঘন্টা ব্যাপী রুদ্ধদার বৈঠকের পর পুলিশের আশ্বাসে সচল হয় সিএনজি চলাচল। চালক সমিতির নেতৃবৃন্দ দাবি করেছেন তাদের ড্রাইভার এর তেমন কোন দোষ ছিল না।