পাচারকালে মানিকছড়ি থেকে টিসিবি পণ্য উদ্ধার

95

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি থেকে পাচারকালে অবৈধ টিসিবির পণ্য উদ্ধার করেছে পুলিশ। শহরের প্রবেশমুখ মানিকছড়ি পুলিশ চেক পোস্ট অতিক্রমকালে বৃহস্পতিবার বিকেলে চ্যালেঞ্জ করে পণ্য ও অটোরিক্সাসহ একজনকে আটক করে পুলিশ সদস্যরা। এ সময় অটোরিক্সা থেকে বস্তায় বাঁধা অবস্থায় ৫৪ লিটার সয়াবিন তেল, ৩৮ কেজি ডাল ও ১০০কেজি চাল উদ্ধার করা হয়।

পুলিশ জানিয়েছে, টিসিবি’র পণ্য- উপকারভূগীদের বদলে দোকানে বিক্রির উদ্দেশ্যে তারা খাগড়াছড়ির দিঘিনালা থেকে রাঙ্গুনিয়া নিয়ে যাচ্ছিল। অটোরিক্সাটি মানিকছড়ি চেক পোস্ট অতিক্রমকালে বস্তায় বাঁধা মালামাল সম্পর্কে পুলিশের সন্দেহ হলে তাকে চ্যালেঞ্জ করে। এ সময় সিএনজি চালক প্রথমে আমতা আমতা করলেও এক পর্যায়ে স্বীকার করে যে, এসব টিসিবি পণ্য। তবে মালামাল তার নয়, সে অন্যের পণ্য পরিবহন করছে মাত্র।

আটকের পর চেকপোস্টে দায়িত্বরত পুলিশ কোতয়ালী থানায় খবর দিলে অফিসার ইনচার্জ আরিফুল আমিন জেলাপ্রসানে জানান। পরে রাঙামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজয় কুমার জোয়ার্দার সিএনজি ও মালামালসহ চালককে জেলা ম্যাজিস্ট্রেট আদালতে নিয়ে আসেন। আদালত চালককে ১হাজার টাকা জরিমানা এবং উদ্ধারকৃত পণ্য জব্দ করে এতিমখানায় প্রেরণের নির্দেশ দেন।