জেলা মহিলা ক্রীড়া সংস্থা পুনর্গঠনে প্রস্তাবনা চেয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী

183

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটির মহিলা ক্রীড়াঙ্গণ গতিশীল করতে জেলার মহিলা ক্রীড়া সংস্থা আরো প্রাণবন্ত করার উপর গুরুত্বারোপ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল-এমপি। দীর্ঘদিন ধরে রাঙামাটির মহিলা ক্রীড়া সংস্থার তেমন কোনো তৎপরতা না থাকা ও কমিটি পূণর্বিন্যাস না হওয়ার বিষয়ে মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি এই মন্তব্য করেন। প্রতিমন্ত্রী বলেন, কমিটি পুনঃর্গঠনের বিষয়ে জেলা তেকে প্রস্তাব পাঠানো হলে আমরা প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবো।

শুক্রবার দুপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি ইন্সটিটিউট এর মিলনায়তনে রাঙামাটিতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত রাঙামাটির নানিয়ারচর, জুরাছড়ি এবং বিলাইছড়ি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম এর ভিত্তি স্থাপন ঘিরে আয়োজিত আলোচনা সভাশেষে সাংবাদিকদের সাথে আলাপের সময় মন্ত্রী এই মন্তব্য করেন।

‘দীর্ঘ আড়াই দশক ধরে রাঙামাটিতে জেলা মহিলা ক্রীড়া সংস্থার নির্বাচন না হওয়াসহ এই সংস্থাটি রাঙামাটির ক্রীড়াঙ্গণে দৃশ্যমান কোনো কার্যক্রম না থাকার বিষয়ে স্থানীয় গণমাধ্যমকর্মীরা যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি এমন মন্তব্য করেন। মন্ত্রী বলেন, সাধরণত জেলা প্রশাসক যেমন পদাধিকার বলে জেলা ক্রীড়া সংস্থার সভাপতি থাকেন, তেমনি তার সহধর্মীনিও মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি। তবে মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক করা হয় খেলাধূলার সাথে সরাসরি সম্পৃক্ত খেলোয়াড় বা বা নারী ক্রীড়া সংগঠকদের মধ্য থেকে।

তিনি উল্লেখ করেন, রাঙামাটি জেলা মহিলা ক্রীড়া সংস্থাকে গতিশীল করতে স্থানীয় এমপি, জেলাপ্রশাসক পুলিশ সুপারসহ জেলা ক্রীড়া সংস্থা সংশ্লিরা উদ্যোগ নিতে পারে, আমাদের কাছে কোনো প্রস্তাবনা পাঠানো হলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

এসময় প্রতিমন্ত্রীর সাথে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, জেলাপ্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আজমসহ প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।