শতাধিক পরিবারে ‘একজোদা ৯৯’ সমিতির বিঝু সামগ্রী বিতরণ

50

॥ স্টাফ রিপোর্টার ॥

পার্বত্যাঞ্চলে বসবাসরত পাহাড়িদের প্রধান উৎসব বিঝু, সাংগ্রাই, বৈসুক, বিহু ঘিরে উৎসবে মেতে উঠেছে পুরো পাহাড়। আর এই উৎসবের আনন্দ সমাজের পিছিয়ে পড়া মানুষদের সাথে ভাগাভাগি করে নিতে ভিন্নধর্মী আয়োজন করেছে রাঙ্গাপানি এলাকার বন্ধুদের সমন্বয়ে গঠিত “একজোদা ৯৯” সমিতি। বুধবার বিকেলে মনোঘর প্রি-ক্যাডেট স্কুলে শতাধিক অসহায় পরিবারের মাঝে বিঝু সামগ্রী বিতরণ করেন সমিতির সদস্যরা।

এসময় সমিতির সভাপতি ও ৬নং ওয়ার্ড কাউন্সির রবি মোহন চাকমা, সহ-সভাপতি নিরালা কান্তি চাকমা, সাধারণ সম্পাদক শোভন চাকমা, সহ-সাধারণ সম্পাদক হবি চাকমা, অর্থ সম্পাদক সুস্মিতা চাকমা, সহ-অর্থ সম্পাদক অনবিন্দু চাকমা, সদস্য- সুপ্ত চাকমা, রাজীব বড়–য়া, এটম চাকমা, জোনাকী চাকমা, অরুন বিকাশ চাকমা, মিন্টু চাকমা, জ্যোতি চাকমা, ক্যারিংটন চাকমা, অরুপ রতন চাকমা, অনন্ত লাল তঞ্চঙ্গ্যা, উদেন চাকমা, মিতা দেওয়ান, ¯েœহ বিকাশ, জুনান চাকমা উপস্থিত ছিলেন।

এবিষয়ে সমিতির সভাপতি ও ৬নং ওয়ার্ড কাউন্সির রবি মোহন চাকমা জানান, কিছুদিন পূর্বে তারা স্কুলের বন্ধুরা মিলে “একজোদা ৯৯” সমিতি গঠন করেছেন। এবার প্রথম বার হিসেবে সমিতির পক্ষ থেকে শতাধিক পরিবারের মাঝে বিঝু সামগ্রী বিতরণের আয়োজন করা হয়েছে। আগামীতে আরো বৃহৎ পরিসরে অনুষ্ঠানের আয়োজন করা হবে বলে জানান তিনি।