তীব্র গরমে হাসফাঁস করা পথচারীদের স্বস্তি দিতে ভিন্ন উদ্যোগ

64

॥ স্টাফ রিপোর্টার ॥

তীব্র গরম আর উষ্ণতার ক্রমাগত চোখ রাঙানিতে হাসফাঁস করছে নাগরিক জীবন। ব্যহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা, অসুস্থ হয়ে পড়ছে পথচারী ও খেটে খাওয়া মানুষ। এমন অসহনীয় অবস্থায় পথচারী এবং যাত্রী সাধারণের জন্য একটু স্বস্তি এনে দিতে ভিন্নধর্মী উদ্যোগ নিয়েছেন ব্যবসায়ীরা।

প্রবাদ আছে ‘জীবে প্রেম করে যেই জন- সেই জন সেবিছে ঈশ্বর’ এই মন্ত্রে উদ্বুদ্ধ হয়ে রাঙামাটি শহরের ভেদভেদীর হাজী ইউসুফ আলী মার্কেটের ব্যবসায়ীরা শীতল শরবত আর স্যালাইন বিতরণ করে সবার মন কেড়ে নিয়েছে।

মঙ্গলবার দুপুরে ভেদভেদী অক্টরী সংলগ্ন রাস্তায় ব্যবসায়ীরা প্রায় দেড় হাজার পথচারী মানুষের মাঝে শরবত বিতরণ করেন।

ব্যবসায়ীদের এ আয়োজনকে সাধুবাদ জানিয়ে ধন্যবাদ জ্ঞাপন করেছে পথচারীরা।

আয়োজকরা জানান, আমরা ক্ষুদ্র পরিসরে যতটুকু সম্ভব হয়েছে তারমধ্যেই দেড় হাজার পথচারীদের মাঝে শরবত বিতরণ করেছি। তারা অন্যন্য এলাকার ব্যবসায়ীদের এধরণের জনকল্যাণমূল উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।

শরবত বিতরণ কার্যক্রম শুরুর পূর্বে রহমতের বৃষ্টির জন্য মহান আল্লাহ তায়ালার দরবারে বিশেষ দোয়া মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন- মাওলানা মো. হারেস।

এসময় আয়োজনের উদ্যোক্তা ব্যবসায়ী আবু তৈয়ব, আজগর, কামাল উদ্দিন, মুরাদ, কামাল হোসেন, মো. জিয়া, ফরিদ উদ্দিন, মো. নিজাম উদ্দিন নান্টু, মো. আবু, চান্দু দে, মো. রুবেল, মুস্তাক সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।