১৪মাস পর কার্যক্রম শুরু করলো রাঙামাটির সিএনজি সমিতি

32

॥ স্টাফ রিপোর্টার ॥

সংগঠনের নানা বিষয় নিয়ে মতবিরোধের জেরে স্থবির হয়ে পড়া রাঙামাটি জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন আদালতের আদেশে আবার তাদের নিয়মিত কার্যক্রম চালু করেছে। দীর্ঘ ১৪মাস নানান আইনি জটিলতার পর গত ১৮ আগস্ট চট্টগ্রামের ২য় শ্রম আদালত কর্তৃক নির্বাচিত কমিটির চলমান কার্যক্রম ও ব্যাংকিং হিসাব পরিচালনার ক্ষেত্রে ২য় পক্ষকে বাধা প্রদানে নিষেধাজ্ঞা দেওয়ার পর শুক্রবার সকালে অফিস খুলে কার্যক্রম শুরু করেছে সমিতির নেতারা।

ওইদিন সমিতির নির্বাচিত পরিষদ ও সাধারণ সদস্যরা তালা ভেঙ্গে অফিসে প্রবেশ করে। পরে অফিসের সামনে সদস্যদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন- সমিতির সধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু, এসময় তিনি বলেন, আপনারা আমাদেরকে নির্বাচিত করার পর ১৭ মাস কাজ কাজ করে সমিতির লাভের জন্য ওয়ান ব্যাংকের এফডিআর ভেঙ্গে টাকা উত্তোলন করে জায়গা কিনেছিলাম। কিন্তু এফডিআর এর বিপরীতে আগের কমিটির নেতাদের কাছের মানুষের লোন ছিলো। ব্যাংক তাদের লোনের টাকা ফেরৎ চাওয়ায় মিথ্যা অভিযোগ এনে ১৪মাস সমিতির কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। এই অচলাবস্থার মধ্যে যারা আমদের ছেড়ে চলে গিয়েছেন তাদের মৃত্যুফান্ডের টাকা দিতে পারিনি। অনেক শ্রমিক ভাইদের মেয়ের বিয়ে ও লেখাপড়ার সহযোগিতাও করতে পারিনি। দ্রুত সময়ের মধ্যে সবার প্রাপ্য বুঝিয়ে দেওয়া হবে।

তিনি আরো বলেন- আমাদের নেতাদের অবরুদ্ধ করে রেখে পদত্যাগ পত্রে স্বাক্ষর নেওয়া হয়েছিলো। আগামী ২/৩দিনের মধ্যে রাস্তার আইন-শৃঙ্খলা স্বাভাবিক হবে এবং যাদের সদস্যপদ ও গাড়ির নাম্বার নিয়ে জটিলতা ছিলো তাও দ্রুত সময়ের মধ্যে সমাধান করা হবে। মিজানুর রহমান বাবু- সমিতির কার্যক্রম সচল করতে সকলের সহযোগিতা কামনা করেন।

এসময় সমিতির সভাপতি পরেশ মজুমদার, সহ-সভাপতি আবুল কালাম চুঙ্গু, সাংগঠনিক সম্পাদক শহিদুল মিয়া, অর্থ সম্পাদক অজিত দাশ, প্রচার সম্পাদক আব্দুল খালেক, কার্যকরী সদস্য- আলী হোসেন, চান মিয়া ও রুবেল মাহমুদ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। বক্তব্যশেষে সমিতির নেতৃবৃন্দকে ফুল দিয়ে বরণ করে নেন সমিতির সাধারণ সদস্যরা।