খাগড়াছড়ির বন্যা পিড়ীতদের মাঝে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা

46

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

শুক্রবার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা সুপ্রদীপ চাকমা খাগড়াছড়িতে বানভাসী মানুষের মাঝে ছুটে আসেন। উপদেষ্টা সুপ্রদীপ চাকমা বলেন, এবারের অপ্রত্যাশিত বন্যা আমাদের যে ক্ষতি করলো তা থেকে সকলকে শিক্ষা নিতে হবে। তিনি বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকার মানুষের পাশে থেকে সহযোগিতা করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

উপদেষ্টা সুপ্রদীপ চাকমা গোলাবাড়ী ইউনিয়ন কার্যালয়ে ক্ষতিগ্রস্ত ২৫০টি পরিবারের মাঝে শুকনো খাবার সামগ্রী বিতরণ করেন। এর আগে উপদেষ্টা জেলা প্রশাসক কার্যালয়ে সুধীজনদের সাথে এক মত বিনিময় সভা করেন এবং প্রশাসনের পক্ষ থেকে ৪৫০টি বানভাসি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন। ওইদিন বিকালে খাগড়াছড়ি জেলা সদরের গোলাবাড়ি ইউনিয়ন কার্যালয়ে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ শেষে জনতার উদ্দেশে উপদেষ্টা সুপ্রদীপ চাকমা এ আহ্বান জানিয়েছেন। উপদেষ্টা সুপ্রদীপ চাকমা খাগড়াছড়ি সদর থানার গোলাবাড়ী ইউনিয়ন পরিষদের গঞ্জপাড়া ও উত্তর গঞ্জপাড়ায় বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের খোঁজ খবর নেন এবং তাদের মাঝে ত্রাণ বিতরণ করেন। এলাকাবাসী উপদেষ্টা সুপ্রদীপ চাকমাকে কাছে পেয়ে তাদের ঘরবাড়ি, রাস্তাঘাট ক্ষতিগ্রস্ততার কথা তুলে ধরেন। উপদেষ্টা তাদের কষ্টে সমব্যথি হন। তিনি জেলা প্রশাসককে ক্ষতিগ্রস্তদের তাৎক্ষণিক প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের নির্দেশ দেন।

বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের তালিকা করে তাদেরকে পুনর্বাসনের জন্য সকল প্রকার সহযোগিতা প্রদান করা হবে বলে জানান উপদেষ্টা সুপ্রদীপ চাকমা। তিনি বলেন, আমাদের কাছে পর্যাপ্ত ত্রাণ ও অর্থ রয়েছে। যদি এগুলোতে না কুলোয় তাহলে প্রয়োজনে আমরা অর্থ মন্ত্রণালয়ের সহযোগিতা নিব।

ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণবিতরণের সময় খাগড়াছড়ির রিজিয়ন কমান্ডার ২০৩, ব্রিগেডিয়ার জেনারেল শরীফ মোহাম্মদ আমান হাসান এসপিপি, এনডিসি, পিএসসি, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব কংকন চাকমা, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহিদুজ্জামান, খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ নজরুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। উপদেষ্টা সুপ্রদীপ চাকমা বন্যায় দুর্গতদের খোঁজ খবর নেয়াসহ তাদের মাঝে দ্রুত যথাযথ ত্রাণ পৌঁছিয়ে দেয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।