‘পর্যটন শান্তির সোপান’ স্লোগানে বিশ্ব পর্যটন দিবস পালন

28

ঢাকা ব্যুরো অফিস : ২৭ সেপ্টেম্বর, ২০২৪

স্টাফরিপোর্ট : ‘পর্যটন শান্তির সোপান’ এই স্লোগানকে ধারণ করে আজ উদ্যাপন করা হয়েছে বিশ্ব পর্যটন দিবস-২০২৪। দিবসটি উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। আজ শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে আটটায় রাজধানীর আগারগাঁওয়ের পর্যটন ভবন এলাকায় বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, অধীন দপ্তর-সংস্থাগুলো, ট্যুরিস্ট পুলিশের কর্মকর্তা-কর্মচারীরা এবং অন্যান্য সরকারি-বেসরকারি সংগঠনের সদস্যরা প্ল্যাকার্ড, ফেস্টুন, টিশার্ট, রঙ-বেরঙের বেলুন, ব্যান্ডপার্টি নিয়ে র‌্যালিতে অংশ নেন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব নাসরীন জাহান র‌্যালির উদ্বোধন করেন। র‌্যালিটি আগারগাঁওয়ের পর্যটন ভবন সড়ক প্রদক্ষিণ করে। এরপর ভবনের ‘শৈল প্রপাত’ হলে বিশ্ব পর্যটন দিবসের গুরুত্ব ও তাৎপর্যের তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান একেএম আফতাব হোসেন প্রামাণিকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য দেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব নাসরীন জাহান, প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোখলেস উর রহমান।

সভায় আরও বক্তব্য দেন সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মঞ্জুরুল কবীর ভুঁইয়া, ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মো. আবু কালাম সিদ্দিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শরিফুল আলম খন্দকার, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মুহাম্মদ জাবের, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফাতেমা রহীম ভীনা, টোয়াবের সাবেক সভাপতি শিবলুল আজম কোরেশী প্রমুখ।

আপলোড : শামিমুল আহসান-
ঢাকা ব্যুরো প্রধান, দৈনিক রাঙামাটি