অবৈধ অস্ত্র দিয়ে পাহাড়ে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করা যাবে না: দীপংকর তালুকদার

453

স্টাফ রিপোর্ট- ৪ জুলাই ২০১৭, দৈনিক রাঙামাটি: পার্বত্য অঞ্চলে অবৈধ অস্ত্র দিয়ে আওয়ামী লীগকে কখনোই নিশ্চিহ্ন করা যাবে না। আওয়ামীলীগকে নিশ্চিহ্ন করা হলে পাহাড়ে আর সাম্প্রদায়িক সম্প্রীতি স্থায়ী থাকবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। তিনি বলেন, অস্ত্র কখনো মানুষের মঙ্গল বয়ে আনেনা। পার্বত্য চট্টগ্রাম থেকে অবৈধ অস্ত্র উদ্ধার করা না গেলে পাহাড়ে শান্তি কখনোই চিরস্থায়ী হবে না।

গত রোববার সকালে রাঙামাটির দূর্গম জুরাছড়ি উপজেলায় সাম্প্রতিক পাহাড় ধ্বস ও বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ হতে ত্রাণ বিতরণকালে সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এসব কথা বলেন।

ত্রান বিতরনী অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর, জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জ্যোর্তিময় চাকমা কেরল, জেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভানেত্রী ঝর্না খীসা, জুরাছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি প্রবর্তক চাকমা, জুরাছড়ি উপজেলা নিবার্হী কর্মকর্তা রাশেদ ইকবাল চৌধুরী’সহ স্থানীয় জনপ্রতিনিধি ও অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, পার্বত্যবাসীর প্রতি বর্তমান সরকার খুবই আন্তরিক। এ অঞ্চলের মানুষের ভাগ্যউন্নয়নে বর্তমান সরকার শিক্ষা, স্বাস্থ্য, কৃষি’সহ বিভিন্ন বিষয়ে গুরুত্ব দিয়েছেন। তিনি বলেন, বর্তমান সরকারের নির্দেশে রাঙামাটিতে সাম্প্রতিক ঘটে যাওয়া দূর্যোগের পর পরই ক্ষতিগ্রস্থ মানুষের পাশে জেলা পরিষদ ছুটে গিয়েছে। প্রতিনিয়তই ক্ষতিগ্রস্থ পরিবারদের নগদ অর্থ, খাদ্য ও স্বাস্থ্যসেবা প্রদান করছেন। আগামীতেও সকল দূর্যোগে ক্ষতিগ্রস্থদের পাশে সবসময় এ পরিষদ থাকবে বলে তিনি প্রতিশ্রুতি ব্যাক্ত করেন।

পরে অতিথিরা জুরাছড়ি উপজেলার বিভিন্ন এলাকার  ৩৩৬টি পরিবারের প্রায় ১২শত ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে চাল, শাড়ি, লুঙ্গি ও ফলজ গাছের চারা বিতরণ করেন।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান