ইয়ুথ’র ফটো কনটেস্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

147

॥ স্টাফ রিপোর্টার ॥
রাঙামাটিতে জেলার অন্যতম স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ইয়ুথ’র আয়োজনে ও রাঙামাটি পৌসভার প্যানেল মেয়র ও ইয়ুথের উপদেষ্টা মো. জামাল উদ্দীন এর সৌজন্য শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে “সাজো মা দুর্গার প্রতিরূপে, সমাজকে সাজাই নবরূপে” স্লোগানে ‘ফটো কনটেস্ট-২০২০’ এ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) বিকালে রাঙামাটি পৌরসভার কনফরেন্স রুমে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও ইয়ুথের উপদেষ্টা মনোয়ারা আক্তার জাহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি পৌসভার প্যানেল মেয়র ও ইয়ুথের উপদেষ্টা মো. জামাল উদ্দীন, রাঙামাটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক রাঙামটি সম্পাদক এবং ইয়ুথের উপদেষ্টা আনোয়ার-আল-হক, এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন রাঙামাটি জেলার সাধারণ সম্পাদক মোঃ বেলাল হোসেন, দৈনিক রাঙামটির ব্যবস্থাপনা সম্পাদক সুফিয়া কামাল ঝিমি। এতে সভাপতিত্ব করেন “সাজো মা দুর্গার প্রতিরূপে, সমাজকে সাজাই নবরূপে” এর আহ্বায়ক ও ইয়ুথের পরিচালক আমজাদ হোসেন নান্টু অনুষ্ঠান সঞ্চালনা করেন ইয়ুথের সাবেক যুগ্ম-সম্পাদক ম্যারেলিন এনি মারমা ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন ইয়ুথের প্রতিষ্ঠাতা ও পরিচালক মো. ইকবাল হোসেন, “সাজো মা দুর্গার প্রতিরূপে, সমাজকে সাজাই নবরূপে” এর সদস্য সচিব দেবব্রত চক্রবর্তী দেবু। আরো উপস্থিত ছিলেন ইয়ুথের সাবেক দপ্তর সম্পাদক মো. জসিম উদ্দীন, সাবেক সমাজ সেবা সম্পাদক চৌধুরী অনেশ বড়ুয়া, ফটো কনটেস্ট’র বিচারক সুস্মিতা চৌধুরী প্রমূখসহ পার্বত্যঞ্চলের সর্বপ্রথম অনলাইন ব্লাড ব্যাংক “জীবন” ও স্বপ্নবুনন’র প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এসময় অতিথিরা রাঙামাটিতে প্রথমবারের মতো সনাতন ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা-কে কেন্দ্র করে এরূপ কর্মসূচী হাতে নিয়ে তা সফলভাবে সম্পন্ন করায় ইয়ুথ’র এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। পাশাপাশি বিভিন্ন উৎসব ঘিরে এরূপ প্রতিযোগিতা আরো বেশি বেশি আয়োজন করার আহ্বান জানান। এরপাশাপাশি সকল অতিথি আগামীতেও ইয়ুথের সকল কার্যক্রমে পাশে থাকবেন বলে আশ্বাস দেন।

আয়োজনের আহ্বায়ক ইয়ুথ’র পরিচালক আমজাদ হোসেন নান্টু বলেন, ইয়ুথ প্রতিষ্ঠা হওয়ার পর থেকেই আমরা প্রতি ঈদে সুবধাবঞ্চিত শিশুদের ঈদ সালামী দিয়ে থাকি যদিও এক্ষেত্রে সকল ধর্মালম্বী শিশুদেরকেই আমরা সালামী দিয়ে থাকি। তিনি আরো বলেন ইয়ুথ প্রতিষ্ঠালগ্ন থেকেই ভিন্নধর্মী আয়োজন করে আসছে তারই ধারাবাহিকতায় আমরা এবার শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে “ফটো কনটেস্ট-২০২০” এর আয়োজন করেছি আগামীতেও আমরা এরূপ আয়োজন অব্যহত রাখবো। তিনি আয়োজনে সার্বিক সহযোগিতা করায় রাঙামাটি পৌসভার প্যানেল মেয়র ও ইয়ুথের উপদেষ্টা মো. জামাল উদ্দীন-কে ধন্যবাদ জানান। আগামীতেও ইয়ুথের কার্যক্রমকে বেগবান করতে সকলের সহযোগিতা এরূপভাবে অব্যহত থাকবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আলোচনা সভার পর অতিথিরা ইয়ুথ আয়োজিত ‘ফটো কনটেস্ট-২০২০’ এ বিজয়ী সকলের হাতে পুরস্কার তুলে দেন।

প্রসঙ্গত, “হাত খরচের টাকা বাঁচিয়ে, সুধিাবঞ্চিত শিশুদের স্বপ্ন পূরণ করি” স্লোগানে গঠিত হয়ে ২০১৬ সালের ২৯শে জানুয়ারি ২১জন শিশুর হাতে শিক্ষা উপকরণ তুলে দেওয়ার মাধ্যমে ইয়ুথ আত্মপ্রকাশ করে। এরপর ২০১৭ সালে ৩৫জন, ২০১৮ সালে ৫২জন, ২০১৯ সালে ৬০জন এবং বর্তমানে ২০২০ সালে ৬৫জন সুবিধাবঞ্চিত শিশুদের নিজেদের হাত খরচের টাকা থেকে প্রতি মাসে শিক্ষা উপকরণ প্রদান করছে। এছাড়াও বিভিন্ন জাতীয় আন্তর্জাতিক দিবস ও উৎসব সমূহ ভিন্ন আঙ্গিকে ইয়ুথ উদযাপন করে থাকে। যার একটি শারদীয় দুর্গোৎসব’২০ উপলক্ষ্যে “ফটো কনটেস্ট-২০২০”