উন্নয়নশীল দেশে উত্তরণ ঘিরে কাউখালীতে উন্নয়ন মেলা

412

॥ স্টাফ রিপোর্টার ॥
রাঙামাটি পাবত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী বলেছেন তলাবিহীন ঝুড়ির বাংলাদেশ আজ উপচেপড়া বাংলাদেশে পরিনত হয়েছে। সমৃদ্ধ উন্নত বাংলাদেশ উপহার দিতে হবে। ইচ্ছা থাকলে সব কিছু সম্ভব। তিনি বলেছেন জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনারে যোগ্য নেতৃত্ব ইচ্ছা ও দেশপ্রেম আছে বলেই বাংলোদেশ উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। জাতির জনকের স্বপ্নের সোনার বাংলাদেশকে শতভাগ সোনার বাংলাদেশে রুপান্তরিত করতে সকলকে সন্মিলিতভাবে কাজ করতে হবে। স্বাধীনতার চেতনা ধারন করলে দেশপ্রেম থাকবে।দ্রুতগতিতে উন্নয়নশীল দেশে রুপান্তিরিত হবো। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষে দেশ এখন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরনের এক অনন্য গৌরব অর্জন করেছে। অংসুই প্রু চৌধুরী বলেছেন আরো বলেছেন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের দেশ যখন এগিয়ে যাচ্ছে একটি কচুক্রি মহল এই সফলতাকে মলিন করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। তিনি এসব কচুক্রি মহলের অপচেষ্টা নিমুলে সকলকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন।

তিনি শনিবার দুপুরে কাউখালী উপজেলা পরিষদ মাঠ প্রাঙ্গনে উপজেলা প্রশাসন কতৃক আয়োজিত স্বাধীনতার সূববনজয়ন্তী ,বাংলাদেশের এক অনন্য অর্জন ও স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ ও উন্নয়ন মেলার উদ্বোধন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য উপরোক্ত কথা বলেন।

কাউখালী উপজেলা নিবাহী অফিসার শতরুপা তালুকদারের সভাপতিত্বে অনুষ্টিত উক্ত সভায় আরো বক্তব্য রাখেন কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান সামশু দোহা চৌধুরী, কাউখালী থানার অফিসার ইনচাজ শহিদ উল্লাহ পিপিএম, কাউখালী উপজেলা প্রাথমিক শিক্ষা কমকতা মানষ মুকুল চাকমা, কাউখালী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এরশাদ সরকার, কলমপতি ইউপি চেয়ারম্যান ক্যাজাই মারমা, বিআরডিবির চেয়ারম্যান মো: বেলাল উদ্দিন। উপজেলা পরিষদ মাঠ প্রাঙ্গনে দুদিন ব্যাপী এ মেলায় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রায় ২০টি ষ্টল দেয়া হয়। অনুষ্ঠানে পাবত্য চট্টগ্রামের উন্নয়ন বোডের পাড়া কেন্দ্রের শিক্ষাথীদের জন্য স্কুল ব্যাগ, দরিদ্র মহিলাদের সেলাই মেশিন, কৃষকদের মধ্যে সেচ মেশিন ও চারটি ইউনিয়ন পরিষদে সোলার লাইট বিতরন করা হয়।।