কাপ্তাইয়ে বর্ণিল আয়োজনে বিষু উৎসব উদযাপিত

317

অর্ণব মল্লিক

বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ইউনিয়নের ছোট পাগলী পাড়ায় পাহাড়ী সম্প্রদায়ের অন্যতম বিষু উৎসব উদযাপন করা হয়েছে। মঙ্গলবার বিষু উৎসব উদযাপন কমিটি আয়োজিত দিনব্যাপী এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙ্গামাটি পার্বত্য জেলার সংসদ সদস্য দীপংকর তালুকদার।

এছাড়া বিষু উৎসব উদযাপন কমিটির আহবায়ক চান কুমার তনচংগ্যা এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য অং সুই প্রু চৌধুরী ও দিপ্তীময় তালুকদার, কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মফিজুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য সান্তনা চাকমা, কাপ্তাই থানার অফিসার ইনচার্জ (তদন্ত) পুলিশ পরিদর্শক আখতার হোসেন, ৫নং ওয়াগ্গা ইউপি চেয়ারম্যান চিরনজীত তনচংগ্যা ও ১০০ নং ওয়াগ্গা মৌজার হেডম্যান অরুন তালুকদার।

এই বর্ণিল উৎসবে তিন শতাধিক স্থানীয় তনচংগ্যা সম্প্রদায়ের মানুষেরা তাদের ঐতিহ্যবাহী পোশাকে সজ্জিত হয়ে উৎসবে যোগ দেন। এই উপলক্ষে সারাদিন ব্যাপী তনচংগ্যা সম্প্রদায়ের ঐতিহ্যবাহী খেলাধুলা, বিষু র্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।