খাগড়াছড়িতে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালন

312

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥
“উন্নত স্যানিটেশন নিশ্চিত করি,করোনা ভাইরাস মুক্ত জীবন গড়ি” “সকলের হাত,পরিচ্ছন্ন থাক” প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়িতে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস ২০২০ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় খাগড়াছড়ি জেলা পরিষদ ও খাগড়াছড়ি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের যৌথ আয়োজনে জেলা পরিষদ সম্মেলন কক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় খাগড়াছড়ি জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো: নুরুজ্জামান এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের খাগড়াছড়ি নির্বাহী প্রকৌশলী মো: ফজির উদ্দিন। খাগড়াছড়ি জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা চিংলা মং চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন,খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম,সদর উপজেলা চেয়ারম্যান শানে আলম,খাগড়াছড়ি সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ, জেলা পরিষদ সদস্য জাহেদুল আলম প্রমূখ।

এ সময় নেতৃবৃন্দরা তাদের বক্তব্যে বলেন, সুস্থ্য থাকতে স্বাস্থ্য সচেতনতা বিকল্প নেই। তাই জাতীয় স্যানিটেশন মাস ও করোনা মহামারি থেকে শিক্ষা নিয়ে বিশ্ব হাত ধোয়া দিবসে পরিস্কার-পরিচ্ছন্নতার প্রতিজ্ঞা করতে হবে। সে সাথে অস্বাস্থ্যকর পরিবেশ বর্জণ করে মানব কল্যাণে নিজেদের নিয়োজিত করার আহবান জানান বক্তারা।

নইলে অস্বাস্থ্যকর পরিবেশ মৃত্যু ঝুঁকি ও করোনার মত মহামারি আকার ধারণ করে প্রাণহাণির ঘটনার আশঙ্কার কথা জানান নেতৃবৃন্দরা। এর আগে সাবান দিয়ে হাত ধোয়ার মধ্য দিয়ে অনুষ্ঠানের সুচনা করেন আগত অথিতিরা।